অন্ধ, বোবা, গৃহহীন মানুষের পাশে দাঁড়ালেন চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২১

চৌগাছা প্রতিনিধিঃ
মানব সেবাই চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন। অন্ধ, অসহায়, গৃহহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান সহ অসহায় মানুষের পাশে থাকার অঙ্গিকার প্রদান করে সংগঠনের সদস্যরা। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ বখতিয়ার হোসেনের নির্দেশে চৌগাছা উপজেলার পাশাপোল গ্রামের অসহায় গরীব দূঃখীদের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়েছে।

চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠনটি একটি অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন। বিপন্ন মানবতার প্রবাসীর জয় এই স্লোগানকে সামনে রেখে ইতিমধ্যে প্রবাসী ও দেশের সংগঠনের সদস্যদের আর্থিক সহযোগিতা বিভিন্ন উন্নয়ন মূলক সেবামূলক কার্যক্রম বাস্তবায়ন কাজ অব্যাহত রেখেছে।

তারই ধারাবাহিকতায় আজ (১৪ আগস্ট) শনিবার চৌগাছা উপজেলার পাশাপোল গ্রামের অসহায় অন্ধ গৃহবধু মোছাঃ সহরবানু, (ভাই) মোঃ মক্কেল, তার ঘরবাড়ি না থাকায় একটি জরাজীর্ন ভাড়া কোন রকম একা একা অতিকষ্টে দিন পার করছিলেন। তার দেখার কেউ না থাকায় চিকিৎসাও করতে পারছিলেন না। সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও অর্থ সহযোগিতা করা হয়। এসময় তাদের হাতে এক বস্তা চাউল ও তেল কাচাবাজার বাজার সামগ্রী সহ নগদ অর্থ প্রদান করেন সংগঠনটির সদস্যরা। এসময় সংগঠনের সহ-সভাপতি রাজু আহম্মেদ বলেন, চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠন একটি অরাজনৈতিক সংগঠন। এটি মূলত প্রবাসীদের আর্থীক সহায়তায় এর কার্যক্রম পরিচালনা করা হয়। আমরা ২১ সালের শুরু থেকে এ পর্যন্ত বেশ কয়েকটি কর্মসূচি পালন করে আসছি।

চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক, ফয়সাল আহমেদ বলেন, আমরা আজ যাদের সহোযোগিতা করেছি তাদের দূরাবস্থা, তাদের দেখার কেউ নেই। কারোর ঘর নেই, কারোর যা আছে তাও বৃষ্টি হলে পানি ঢুকে যায়। আবার কেউ অন্ধ, কেউ বোবা। তো আমরা এভাবে আগামীতেও কাজ করে যাবো। এবং আমরা চাই আমাদের দেখাদেখি আরও মানুষ এই অসহায় মানুষের পাশে দাড়াতে এগিয়ে আসুক।

খাদ্য সামগ্রী ও অর্থ বিতরনকালে উপস্থিত ছিলেন চৌগাছা পরিবার সেচ্ছাসেবী সংগঠনটির সহ সভাপতি রাজু আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ ও মামুন রহমান সহ আরোও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও শিক্ষক মোঃ আকরাম হোসেন,দিপ্ত বিশ্বাস, মেহেদী হাসান, সোহেল রানা, কবির হোসেন,মুয়িন খান,শামিম হোসেন ও মাজিদুল ইসলাম প্রমুখ।