অবশেষে রেসলিং থেকে বিদায় কিংবদন্তি দ্য আন্ডারটেকারের

প্রকাশিত: 1:44 PM, June 23, 2020

রেসলিং রিংকে বিদায় জানালেন কিংবদন্তি রেসলার দ্য আন্ডারটেকার। ‘দ্য আন্ডারটেকার’ বললেই চোখে ভেসে উঠে বিশালাকার এক শরীর। নামটা শুনলেই স্মৃতিমেদুর হয়ে পড়েন অনেকেই। শৈশবের আইকন সাত ফুটের এই ডব্লিউডব্লিউই স্টার। একটা সময় ছিল যখন স্কুলপড়ুয়াদের শৈশবকে বিনোদনে মাতিয়ে রাখতো এই রেসলার।
এবার সেই বিখ্যাত রেসলার মার্ক ক্যালাওয়ে ওরফে আন্ডারটেকার সিদ্ধান্ত নিলেন রেসলিং রিং ছাড়ার। পেশাদার ডব্লিউডব্লিউই কুস্তির ডকু সিরিজ দ্য লাস্ট রাইডে ঘোষণা করলেন রেসলিং কিংবদন্তি আন্ডারটেকার।
তিনি বলেন, আমার আর রিংয়ে ফেরার কোনো ইচ্ছা নেই। আমি এই পথ ছাড়লাম। শেষবার এই ডব্লিউডব্লিউই তারকাকে রেসলমেনিয়া ৩৬ বোন-ইয়ার্ড ম্যাচে দেখা গেছে। ডব্লিউডব্লিউই বা ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট বিশ্বজুড়ে ভীষণ জনপ্রিয়। তরুণদের মধ্যে এর প্রভাব বেশি। তবে দেখতে বসে গেলে বয়সের কথা মনে থাকে না মধ্যবয়সী আর প্রবীণদেরও। রেসলিংয়ের মধ্যে আলাদা একটা আকর্ষণ অনুভব করেন সব বয়সের মানুষই।

আর এই জগতের কিংবদন্তি এক রেসলার ‘দ্য আন্ডারটেকার’। তার জনপ্রিয়তা এমনই আকাশচুম্বী, যারা নিয়মিত খেলা দেখেন না, তারাও নামটি শুনেছেন বহুবার। চেহারাটাও ভীষণ পরিচিত। সাতবারের ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়ন এই আন্ডারটেকার।
তার সঙ্গে শন মাইকেল, কেন, দ্য রক আর ট্রিপল এইচের লড়াইগুলো ভীষণ উপভোগ করতেন দর্শকরা। কিন্তু বয়সের ভারে নিজের ৩৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারকে এবার বিদায় জানাতে হলো তাকে।
মার্চে আয়োজিত ‘রেসলমেনিয়া’র বিভিন্ন ম্যাচের মধ্যেই সবচেয়ে বেশি আলোচিত হয়েছিল দ্য আন্ডারটেকার বনাম এ জে স্টাইলসের ম্যাচটিই। যা অন্য ম্যাচগুলির মতো ওরল্যান্ডো, ফ্লোরিডায় ডব্লিউডব্লিউ পারফরম্যান্স সেন্টারে নয় বরং এক নির্জন এলাকায় হয়েছিল।