অভয়নগরে করোনায় প্রথম মৃত্যু মুক্তিযোদ্ধার

প্রকাশিত: 12:16 AM, June 7, 2020

যশোরের অভয়নগরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আমির হোসেন (৮০) নামে এক মুক্তিযোদ্ধা মারা গেছেন। অভয়নগরে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেলেন। শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সন্ধ্যায় দাফন সম্পন্ন হয়।

স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ড সূত্র জানায়, মুক্তিযুদ্ধকালিন সময় আমির হোসেন ছিলেন একজন সংগঠক। ১৯৭৫ পরবর্তী সময় উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন তিনি। কয়েকযুগ ধরে নওয়াপাড়া ইনস্টিটিউটের সভাপতি ছিলেন। অভয়নগরে রোটারি ক্লাবের প্রতিষ্ঠাতাদের মধ্যে ছিলেন একজন অন্যতম সদস্য।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এম মাহামুদুর রহমান রিজভী জানান, অভয়নগরে এই প্রথম করোনা পজিটিভ নিয়ে আমির হোসেন নামে এক মুক্তিযাদ্ধা মারা গেলেন। শুক্রবার রাতে তার করোনা পজিটিভের রিপোর্ট পাওয়া যায়। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। শনিবার সন্ধ্যায় মৃতের পরিবারের সদস্য, করোনা দাফন কমিটি, পুলিশ ও সাংবাদিকদের উপস্থিতিতে দাফ সম্পন্ন করা হয়।

মুক্তিযোদ্ধা আমির হোসেনের মৃত্যুতে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র এনামুল হক বাবুল, সাধারণ সম্পাদক সরদার অলিয়ার রহমানসহ উপজেলা ও নওয়াপাড়া পৌর আওয়ামী লীগ শোক প্রকাশ করেছে। অনুরূপ শোক প্রকাশ করেছে নওয়াপাড়া প্রেস ক্লাবও।

এ পর্যন্ত অভয়নগরে মোট করোনা রোগীর সংখ্যা ১৬ জন। একজনের মৃত্যু ও তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।