অ্যাজমা সমস্যা মাশরাফির, প্রেসক্রিপশন পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর চিকিৎসক

প্রকাশিত: 7:36 PM, June 22, 2020

বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন করোনায় আক্রান্ত বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

আক্রান্তের পর থেকে মাশরাফি বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

বিসিবির মেডিকেল বিভাগ তার নিয়মিত খোঁজখবর রাখলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আব্দুল্লাহর তত্ত্বাবধানেই মাশরাফির চিকিৎসা চলছে।
এ তথ্য দিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

এদিকে গুঞ্জন চলছে, চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে পারেন মাশরাফি।

এ বিষয়ে গণমাধ্যমে দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, মাশরাফির চিকিৎসার ব্যাপারে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন যোগাযোগ রাখছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর আব্দুল্লাহ স্যারের মাশরাফিকে দেখভাল করছেন।

কিন্তু মাশরাফিকে হাসপাতালে নেয়া হবে এমন খবর জানা নেই বলে জানান দেবাশিষ চৌধুরী।

তবে মাশরাফিকে নিয়ে বেশ চিন্তিত বিসিবির প্রধান চিকিৎসক।

তিনি জানান, মাশরাফি অ্যাজমার রোগী। আর করোনা আক্রান্ত অ্যাজমা রোগীদেরই সবচেয়ে বেশি সতর্কতা অবলম্বন করতে হয়। কারণ আগে থেকে এসব রোগীর ফুসফুস দুর্বল হয়ে আছে। ওর বেলায় বিশেষ চিকিৎসা দরকার। তাই ওর চিকিৎসা ব্যবস্থা আব্দুল্লাহ স্যার দেখছেন।

গতকাল রাত পর্যন্ত মাশরাফি ভালো ছিলেন জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, মাশরাফির চিকিৎসায় প্রেসক্রিপশন পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর চিকিৎসক আব্দুল্লাহ স্যার। যেহেতু মাশরাফি একজন সংসদ সদস্য তাই তার বিষয়টি সেভাবেই দেখা হচ্ছে।

মাশরাফির চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহ বলেছেন, হ্যাঁ, তার অ্যাজমার সমস্যা রয়েছে। এখনই ঘাবড়াবার কিছু নেই। তবে অবস্থার অবনতি হলে হাসপাতালে নেয়া লাগতে পারে। এখন তিনি ভালো আছেন।