আইনশৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপি’র ভূমিকা গ্রেটফুল;জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

শান্তি শৃঙ্খলা উন্নয়ন,নিরাপত্তায় সর্বত্র আমরা এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খাগড়াছড়ি পার্বত্য জেলা’র উদ্যোগে ২১ দিন মেয়াদী অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন, সদস্যদের মধ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ঋণ বিতরণ, কর্মকর্তা, কর্মচারী ও সদস্য-সদস্যাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার(২৯নভেম্বর) দুপুরে জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা কমান্ড্যান্ট ও পরিচালক(অতিরিক্ত দায়িত্ব) আশীষ কুমার ভট্টাচার্য্য’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব ও জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এ সভায় কুজেন্দ্র মল্লিকা কলেজের প্রভাষক পারভীন আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন,আইনশৃঙ্খলা রক্ষায় আনসার-ভিডিপি’র ভূমিকা খুবই গ্রেটফুল(প্রশংসনীয়)। বিভিন্ন সময়ে আমরা আনসার-ভিডিপি’র তৎপরতা লক্ষ্য করেছি। গত ৩ বছরে অনেকগুলো নির্বাচন করেছি।সেখানে আনসার ও ভিডিপি’র অংশগ্রহণ অনেক বেশি। বর্তমান সরকার কল্যাণমুখী সরকার। তিনি অসহায় আনসার-ভিডিপির সদস্যদের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে।


জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা কমান্ড্যান্ট ও পরিচালক(অতিরিক্ত দায়িত্ব) আশীষ কুমার ভট্টাচার্য্য বলেন, সকল ধর্মের মূল কথা এক এবং অভিন্ন। কিন্তু আমাদের সমাজে যারা ধর্মকে এবং ধর্মগ্রন্থকে ভুল ব্যাখ্যা দিয়ে সমাজে অরাজগতা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে সচেতন থেকে জনগনের জানমালের নিরাপত্তা দেয়াই হলো ভিডিপি বাহিনীর কাজ। তিনি বলেন, তোমরা মনযোগ সহকারে প্রশিক্ষণ সম্পন্ন করলে বাংলাদেশ আনসার ভিডিপি কর্তৃক যেই সনদ প্রদান করা হবে তা তোমাদের জীবনের সকল ক্ষেত্রে কাজে লাগবে”।

এ সময় আনসার ও ভিডিপি’র সদস্যদের মাঝে ১জনকে সেলাই মেশিন ও ১২জনকে বাইসাইকেল বিতরণ করা হয় এবং ১১জন ব্যাটালিয়ন আনসার,১জন হিল আনসার সদস্য,১জন পিসি, ১জন হাবিলদার ও ১জন নায়েক, মোট ১৫জন সদস্যদের মাঝে ৪২লক্ষ ৭৫হাজার টাকা আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ঋণ বিতরণ করা হয়।পরে বৃক্ষরোপন প্রশিক্ষণ কেন্দ্রস্থলে বৃক্ষরোপন করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা টিলা ব্যাটালিয়নের উপ-পরিচালক জে.এম. ইমরান,খাগড়াছড়ি জেলার আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক মোঃ আবদুর রহিম,খাগড়াছড়ি সদর উপজেলার আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন প্রমুখ।
এছাড়াও বিভিন্ন উপজেলার আনসার ও ভিডিপির কর্মকর্তা ও দলনেতা,সদস্যরা উপস্থিত ছিলেন।