আগামীকাল থেকে সিলেটে পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২২

চার দফা দাবিতে আগামী ২২ মার্চ থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি ও ধর্মঘট আহ্বান করেছে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন।২১ মার্চ দুপুরে নগরীর দক্ষিণ সুরমার বাবনাস্থ সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে জরুরি সভা শেষে এই ঘোষণা দেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম।

তিনি জানান, আমরা দীর্ঘদিন থেকে ৪টি দাবি বাস্তবায়নের জন্য বার বার বলে আসছি। এ ছাড়া দাবি আদায়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আবারও কর্মবিরতির ডাক দিয়েছি। ২২ মার্চ থেকে আমাদের শ্রমিকরা গাড়ি চালাবে না।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, কার্যকরী সভাপতি রুনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহসাধারণ সম্পাদক, মাহবুব মিয়া মবু, সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল, কোষাধ্যক্ষ বিভিন্ন উপশাখার নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, পরিবহন শ্রমিকদের চার দফা দাবিগুলোর মধ্যে রয়েছে- সড়ক দুর্ঘটনাজনিত মামলায় চালককে জামিন দিতে হবে। ড্রাইভিং লাইসেন্স নবায়নে ডোপ টেস্ট বাতিল করতে হবে। নতুন ও নবায়ন করা ড্রাইভিং লাইসেন্স দ্রুত সময়ে দিতে হবে এবং একই সঙ্গে পুরোনো লাইসেন্স নবায়নের জন্য বন্ধ থাকা ফিঙ্গার নেওয়া পুনরায় চালু করতে হবে।