আদমদীঘিতে ঈদে কার্ডধারীরা পাবে ভিজিএফ এর চাল 

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১

আহসান হাবিব শিমুল (আদমদীঘি প্রতিনিধি)

আসন্ন পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে কোভিড-১৯ করোনা মহামারী কালীন সময় খাদ্য সহায়তার আওতায় অতিদরিদ্র পরিবারের মাঝে কার্ড প্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরণের কর্মসূচী গ্রহন করা হয়েছে। এবার বগুড়ার আদমদীঘি উপজেলার ৬টি ইউনিয়নে পবিত্র ঈদুল আযাহা উপলক্ষ্যে  ৯ হাজার ৯৭ জন কার্ড ধারী দরিদ্র পরিবারকে ৯০ মেট্রিক টন ৯৭০ কেজি ভিজিএফ’র চাল দেয়া হবে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আমির হোসেন জানান,আদমদীঘি উপজেলায় প্রায় ৪৫ হাজার অতিদরিদ্র ও দুস্থ্য পরিবার রয়েছে। এদের মধ্যে অনেকেই বয়স্কভাতা, বিধবা ভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছে। কিন্তু যেসব পরিবার ভাতা সহ অন্যান্য সুযোগ থেকে বঞ্চিত তাদের মাঝে এই চাল বিতরণ করা হবে।

এবারের ঈদে এই উপজেলার ৬ টি ইউনিয়নে ৯ হাজার ৯৭ কার্ডের অনুকূলে ৯০ মেট্রিক টন ৯৭০ কেজি ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১৭২০ জন, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ১৬৫৫ জন, সান্তাহার ইউনিয়নে ১৪০৬ জন, নশরৎপুর ইউনিয়নে ১৫৮৫ জন, কুন্দুগ্রাম ইউনিয়নে ১৩৭৫ জন এবং চাঁপাপুর ইউনিয়নে ১৩৫৬ জন কার্ডধারীর মাঝে ভিজিএফ এর এই চাল বিতরণ করা হবে। সুষ্ঠভাবে চাল বিতরণের জন্য এক জন করে তদারকি কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বলে জানা গেছে।