আদমদীঘিতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

আহসান হাবিব শিমুল (আদমদীঘি প্রতিনিধি)

বগুড়ার আদমদীঘিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ। বৃহস্পতিবার বেলা ১১টার দিক থেকে শুরু করা উচ্ছেদ অভিযানে উপজেলার মুরুইল বাজার ও আদমদীঘি সদরের প্রায় তিন শতাধিক বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। এই অভিযান পরিচালনা করেন বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলাম। অভিযানে আধাপাকা ও পাকা স্থাপনার পাশাপশি ঝুপড়ি স্থাপনাও বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

মুরইল বাজার এলাকার বেশ কিছু দোকানী অভিযোগ করে বলেন, উচ্ছেদের সময় তারা তাদের দোকানে থাকা মালামাল সরাতে পারেননি। সরেজমিন থাকা কর্তৃপক্ষের কাছে কিছু সময়ের আবেদন করা হলেও তাদের কোন সময় না দিয়ে ফ্রিজ, আসবাবপত্র, টাকা-পয়সাসহ বিভিন্ন পণ্য বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

এদিকে আদমদীঘি উপজেলা সদরের হাটখোলা এলাকায় থাকা ইউনিয়ন আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়টি দলের পক্ষ থেকে সরিয়ে নেয়া হয়। বগুড়া সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলাম গণমাধ্যম কর্মীদের বলেন, বার বার উচ্ছেদ করার পরও সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ অব্যহত থাকায় এই অভিযান চালানো হয়। অভিযানের আগে এলাকায় মাইকিং করে সকলকে সতর্ক করা হয়েছে।