আমরা যতদিন বেঁচে থাকি ততোদিন আমরা মানুষের কল্যাণের জন্য কাজ করে যাবো;কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

“ভালোবাসার উষ্ণতায় মুছে যাক শীতের তীব্রতা”এবং “মানুষ মানুষের জন্য”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পক্ষ থেকে এবং জুয়েল ত্রিপুরা’রর নিজস্ব তহবিল থেকে অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও এস.এস.সি-এইচ,এস,সি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়েছে।

শনিবার(১৯ফেব্রুয়ারী)সকালের দিকে কদমতলি এমপি বাংলোয় নিজস্ব কার্যালয়ের অডিটোরিয়ামে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় জেলা পরিষদের অন্যতম সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম।পরে ৫’শ শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও ১১০ অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন,মানুষ হিসেবে সবসময় মানুষের জন্য কিছু কাজ করা দরকার।আমরা কেউ চিরস্থায়ী নই।আমরা যতদিন বেঁচে থাকি ততোদিন আমরা মানুষের কল্যাণের জন্য কাজ করে যাবো।আমরা চাই বাংলাদেশের ১৮কোটি মানুষ ভালোভাবে বাঁচতে পারেন।তারা যেন সবসময় ভালো থাকতে পারেন।

তিনি বলেন,আমরা আপনাদের ঘরের সন্তান। এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, সেটা আমরা চেয়ে থাকতে পারিনা। আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ,সম্মান ও সহমর্মিতা নিয়ে আজ আমরা আপনাদের মাঝে এই সামান্য উপহার দিচ্ছি।আমি এবং আমরা একই পরিবারের সদস্যের মতই।পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে সবসময় চেষ্টা থাকবে।

শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণকালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,পরিবার-সমাজ-দেশ এবং জাতির উন্নতির ছোঁয়া পেতে হলে আমাদেরকে অবশ্যই সঠিক শিক্ষা করতে হবে।শিক্ষা ছাড়া জীবনমান উন্নয়নের কল্পনা করা যায় না।আমাদের স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। যেভাবে হোক শিক্ষাকে কাজে লাগাতে হবে।শুধু শিক্ষিত হলে হবেনা,আমাদেরকে অবশ্যই সু-শিক্ষিত হতে হবে।শিক্ষিত হয়ে দেশ এবং জাতির কল্যাণে জন্য কাজ করবে ।

এ সময় জেলা আওয়ামীগ লীগ’র জেলা সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,সহ-সভাপতি মোঃ মনির হোসেন খান,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম,জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা,সদস্য ও জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট আশুত চাকমা,জেলা আওয়ামীগ লীগের মোঃ দিদারুল আলম,ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা,গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা,খাগড়াছড়ি সদর ইউনিয়েনর চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা,জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন কুমার দে,সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী,প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া,সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।