আমাদেরকে আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তুলতে হবে;পার্থ ত্রিপুরা জুয়েল

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদর উপজেলা গোলাবাড়ী ইউনিয়নে ভিজিডি কার্ডের আওতায় ২০৯টি  হতদরিদ্র পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল,৫৩জন কৃষক -কার্বারীদের মাঝে স্প্রে মেশিন ও ১০জন দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।বুধবার(১৬ নভেম্বর)সকালে গোলাবাড়ী ইউনিয়নের কার্যালয়ে ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২০৯জন অসহায় পরিবারের মাঝে এ বিজিডি চাল, ৫৩টি কৃষক ও কার্বারিদের স্প্রে মেশিন ও ১০জন দুঃস্থ পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। বিতরণকালে গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।

এদিন ২০২১- ২০২২অর্থ বছরে ভিজিডি কর্মসূচীর আওতায় ইউনিয়নের দুঃস্থ প্রত্যেক নারীকে মাসে ৩০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

বিতরণকালে গোলাবাড়ী ইউনিয়নের সচিব তপন বিকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন,চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে প্রাকৃতিক দুর্যোগ-বিপর্যয় ইত্যাদি কারণেই বিশ্বের খাদ্য উৎপাদন ও খাদ্য নিরাপত্তা মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে। বিষয়টি দেশ-বিদেশে আলোচনা, গবেষণা, পর্যালোচনা চলছে। কারণ, খাদ্য সঙ্কটকে কেন্দ্র করে মানবিক বিপর্যয় দেখা দিল তা নিয়ন্ত্রণ ও মোকাবিলা করা দুরহ ও কঠিন হয়ে উঠতে পারে। খাদ্যের প্রয়োজনীয়তা মানুষের জীবনের সাথে অতোপ্রোতভাবে জড়িত। উন্নত পরিবেশ, উন্নত জীবন সুন্দর ও টেকসই পরিবেশ সুরক্ষার জন্য পুষ্টি গুণসমৃদ্ধ খাবারের কোনো বিকল্প নেই। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে আমাদের জনগোষ্ঠীর খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে মানবিক বিপর্যয়সহ নানান ধরনের সংকটের মুখোমুখি হতে হবে।

তিনি আরও বলেন,বাংলাদেশ কৃষি প্রধান দেশ। দেশের উর্বর মাটি, কৃষি ও খাদ্য শস্য উৎপাদনের জন্য অনুকূল। কৃষি উৎপাদন বৃদ্ধি ও কৃষিজাত পণ্য উৎপাদনের অনুকূল পরিবেশ রয়েছে এদেশে।কৃষির উন্নয়ন, কৃষকের উন্নয়ন ও এ খাতের শ্রমিকদের কথাও ভাবছে সরকার। আমাদেরকে আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তুলতে হবে।

গোলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা বলেন, আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করার পর আমি সার্বক্ষণিক নানা ভাবে আপনাদের জনসেবার নিয়োজিত রয়েছি। বিগত দিনের ন্যায় আমার এই ধারাবাহিকতায় আগামী দিনেও অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন গোলাবাড়ি মৌজার হেডম্যান উক্যসাইন চৌধুরী,সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বকুল বিকাশ চাকমা,ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের নারী সদস্য অঞ্জলী ত্রিপুরা,নারী সদস্য মিলি ত্রিপুরা,সদস্য রামকুমার ত্রিপুরা,সদস্য কুবলেশ্বর ত্রিপুরা,সুইচিং প্রু মারমা প্রমুখ।
প্রমুখ।