আমি মনে হয় এখনও বরগুনার এমপিঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২২

গত মঙ্গলবার দুপুরে বরগুনার খাজুরতলা আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গনভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি। ভিডিও কনফারেন্সে তৃতীয় লিঙ্গের দুইজনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় তৃতীয় লিঙ্গের একজন প্রধানমন্ত্রীকে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনের আহ্বান জানান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বরগুনার বহু জায়গায় আমি ঘুরেছি। একবার বরগুনার এমপি শম্ভু আমাকে স্পিডবোটে করে নিয়ে এসেছিলেন। যেকোনো দুর্যোগে সবসময়ই আমি বরগুনার খোঁজখবর নিই।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে বরগুনা-৩ আসনের সংসদ নির্বাচন করেছিলাম। বরগুনাবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন। এ জেলার মানুষের জন্য আমার আলাদা একটা টান রয়েছে।মনে হচ্ছে আমি এখনো বরগুনার এমপি।

আশ্রয়হীন মানুষের জন্য আশ্রয়ের ব্যবস্থা করা আনন্দের বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মুজিববর্ষের অঙ্গীকার দেশে ভূমিহীন, গৃহহীন কেউ থাকবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়নে এ সরকার কাজ করে যাচ্ছে।

বরগুনায় প্রাথমিকভাবে ৪১১ জনকে তালিকাভুক্ত করে তাদের পরিবারের পুনর্বাসনের জন্য দুই শতাংশ জমিসহ ঘর বরাদ্দ দেওয়া হয়। দুই রুমের পাকা ঘরের সঙ্গে রান্নাঘর, বাথরুম ও একটি বারান্দা রয়েছে। প্রত্যেক ঘরেই রয়েছে বিদ্যুতের ব্যবস্থা।

প্রসঙ্গত, দেশের কোনো মানুষ যাতে ভূমিহীন ও গৃহহীন না থাকে সেজন্য আজ পাঁচ জেলায় ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে বরগুনায় প্রধানমন্ত্রীর ঈদ উপহারের ঘর পেয়েছেন ৪১১টি পরিবার। যার মধ্যে রয়েছে ভূমিহীন, গৃহহীন, ভিক্ষুক, শারীরিকভাবে অক্ষম ও তৃতীয় লিঙ্গের মানুষেরা।