এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলঙ্কা!

প্রকাশিত: 12:26 PM, June 10, 2020

আয়োজক দেশ ছিল পাকিস্তান। চিরশত্রু ভারত তাদের মাটিতে যেতে অস্বীকার করায় এতদিন এশিয়া কাপের সম্ভাব্য আয়োজক হিসেবে সংযুক্ত আরব আমিরাতের কথা শোনা গেছে। এবার শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা জানালেন, টুর্নামেন্ট আয়োজনে তাদেরকে সবুজ সঙ্কেত দেওয়া হয়েছে। গত সোমবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে আলোচনা হয়েছে এবং যথাসময়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

শাম্মি সিলভা বলেন, ‘পিসিবির সঙ্গে আমাদের কথা হয়েছে। বর্তমান বিশ্ব বাস্তবতায় আমাদের টুর্নামেন্ট আয়োজনে তারা এর মধ্যেই রাজি হয়েছে। আজকে (সোমবার) অনলাইনে এসিসির সভা হয়েছে এবং তারা আমাদেরকে টুর্নামেন্ট আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে।’ শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এখন টুর্নামেন্ট আয়োজনের সম্ভাব্যতা ও স্বাস্থ্য সম্পর্কিত অন্যান্য ব্যাপারগুলো নিয়ে ভাবতে শুরু করেছে বলে জানিয়েছেন শাম্মি সিলভা।
এদিকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বলেছেন, করোনাভাইরাসের প্রকোপ কম বা আক্রান্ত কমে আসছে, এমন কোনো জায়গায় টুর্নামেন্ট আয়োজন করার কথা ভাবছে এসিসি। সংযুক্ত আরব আমিরাত সেদিক থেকেও ভালো বিকল্প হতে পারে। শ্রীলঙ্কার করোনাভাইরাস পরিস্থিতিও বেশ নিয়ন্ত্রিত। যে কারণে তাদের ক্রিকেটাররা ইতোমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। দ্বীপ রাষ্ট্রটি অপেক্ষায় আছে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের জন্য।