ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৪বর্ষ পূর্তি উপলক্ষে ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান উদ্বোধন করেছেন,মংসুইপ্রু চৌধুরী অপু

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির চব্বিশ বছর পূর্তি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ভ্রাম্যমাণ(রোড শো),র সংগীতের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার (১ডিসেম্বর) সকালে পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে ২৪বছর পূর্তির উপলক্ষে ভ্রাম্যমাণ সংগীত অনুষ্ঠান শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া’র সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন,
পার্বত্য শান্তি চুক্তির ২৪বছর পূর্তি উপলক্ষে আমরা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছি। শান্তি চুক্তির মাধ্যমে এই পাহাড়ে শান্তি এসেছে।তা সকলের মাঝে পৌঁছিয়ে দেয়ার জন্য এবং আগামীকালের(২রা ডিসেম্বর)’র কর্মসূচি বাস্তবায়নের আজকে এই ভ্রাম্যমাণ সংগীত পরিবেশন করা হচ্ছে। সকলকে উজ্জীবিত করার জন্য এবং এই পাহাড়ে সংগীতের মাধ্যমে বিভিন্ন জায়গায় শান্তির বার্তা পৌঁছিয়ে দেয়ার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।শান্তি চুক্তি ২৪বছর পূর্তি উপলক্ষকে সুন্দরভাবে বাস্তবায়নের জন্য সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন তিনি।

এদিন ভ্রাম্যমাণ সংগীত পরিবেশনায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট,জেলা শিল্পকলা একাডেমির শিল্পী ও জেলার শিল্পীরা অংশ নেন।
 
জানা যায়, এবারের শান্তি চুক্তির ২৪ বর্ষ পূর্তি অনুষ্ঠান মালায় সকাল ১০টায়”পার্বত্য চট্টগ্রাম চুক্তির একটি ঐতিহাসিক অর্জন” হিসেবে  জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ডিসপ্লে এবং চুক্তির ২৪বছর উপলক্ষে কেক কাটা, সকাল সাড়ে ১০টায় মাস্ক ও কম্বল বিতরণ,  সকাল ১১টায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যানার-ফেস্টুন-ডিজিটাল ডিসপ্লে –বিভিন্ন মিডিয়ার মাধ্যমে চুক্তি পরবর্তী খাগড়াছড়ি পার্বত্য জেলায় উন্নয়ন বিষয়ক প্রচার-প্রচারনা,বিভিন্ন সরকাারি-বেসরকারি প্রতিষ্ঠানে সন্ধ্যায় আলোকসজ্জ্বা ও ফানুস ওড়ানোসহ নানান কর্মসূচি থাকছে হাতে নিয়েছে জেলা পরিষদ।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ বশিরুল হক ভুঁঞা, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া,সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।