করোনায় আক্রান্ত সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা

প্রকাশিত: 4:45 PM, June 22, 2020

দেশসেরা রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। ১২ দিন আগে তিনি নমুনা পরীক্ষা করিয়েছেন। এতে করোনা সংক্রমণ ধরা পড়েছে তার। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসায় থেকেই তিনি চিকিৎসা নিচ্ছেন।

তিনি গণমাধ্যমকে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমার শারীরিক অবস্থা অনেকটা ভালো আছে। রিপোর্ট পজেটিভ আসার পর থেকে বাসাতেই আছি।

৬৩ বছর বয়সী দেশবরেণ্য এই শিল্পী জানান, মঙ্গলবার দ্বিতীয়বারের মতো তার নমুনা নেয়া হবে পরীক্ষার জন্য। এবারের রিপোর্ট নেগেটিভ আসবে বলে আশা করছেন তিনি।

রেজওয়ানা চৌধুরীর মামা জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান করোনায় আক্রান্ত হয়ে মারা যান। গত ১৪ মে তিনি মারা যাওয়ার পর বন্যা নিজেও সাবধানে ছিলেন। এরপর ১২ দিন আগে করোনার টেস্ট করান। এতে তার করোনা পজেটিভ আসে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন রেজওয়ানা চৌধুরী বন্যা রবীন্দ্রসংগীতের জন্য দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন।

১৯৫৭ সালের ১৩ জানুয়ারি রংপুর জেলায় তার জন্ম। প্রথমে ছায়ানট এবং পরে ভারতের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেছেন। সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান ‘সুরের ধারার’ প্রতিষ্ঠাতা বন্যা রবীন্দ্রসংগীত নিয়ে কয়েকটি বইও লিখেছেন।

সংগীতে অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কার পান তিনি।