করোনায় আরো ২ জনের মৃত্যু

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২২
3d render of coronavirus outbreak and influenza disease virus. medical concept

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে দুই জন মারা গেছেন। এর আগে গত ছয় দিন সারা দেশে করোনা সংক্রমণে কেউ মারা যায়নি। তবে করোনা সংক্রমিত নতুন ব্যক্তির সংখ্যা কমেছে। আগের দিন ৫১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা কমে হয়েছে ৩৬ জন।
এদিকে, একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার কিছুটা কমেছে। এর আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১ দশমিক শূন্য ৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় তা কমে হয়েছে শূন্য দশমিক ৬৭ শতাংশ।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে স্থাপিত ৮৭৯ ল্যাবের মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। ৮৭৯টি ল্যাবের মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬০টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।

গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৫ হাজার ৪৫৪টি। নতুন পুরাতন মিলিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ৪০৭টি। এ নিয়ে এখন পর্যন্ত অ্যান্টিজেনসহ দেশে নমুনা পরীক্ষা করা হলো ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৮৫৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ২৪ হাজার ৮৪১টি। আর বেসরকারি পর্যায়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭ লাখ ৬ হাজার ১৪টি।