করোনায় প্রাণ গেল বিএনপির ৭৩ নেতাকর্মীর

প্রকাশিত: 11:14 PM, June 25, 2020

করোনায় আক্রান্ত হয়ে সারা দেশে বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন দলটির ২৮৪ নেতাকর্মী।

বৃহস্পতিবার দুপুরে বিএনপির করোনা সেল আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনলাইন সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন সেলের আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

বিএনপি মহাসচিব জানান, ঢাকা বিভাগে আক্রান্ত ১০১ জন এবং মারা গেছেন ৩৬ জন। ঢাকার ফরিদপুর অঞ্চলে আক্রান্ত হয়েছেন ১৫ জন এবং মারা গেছেন একজন। চট্টগ্রাম বিভাগে ৫০ জন আক্রান্ত এবং মারা গেছেন ১৪ জন। কুমিল্লা বিভাগে আক্রান্তের সংখ্যা ৫২ জন এবং মারা গেছেন ১৯ জন। রাজশাহী বিভাগে আক্রান্তের সংখ্যা ৫ জন হলেও নেতাকর্মীদের কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। খুলনা বিভাগে আক্রান্ত হয়েছেন ৩০ জন, তবে সেখানে কেউ মারা যাওয়ার তথ্য পাওয়া যায়নি। ময়মনসিংহ বিভাগে আক্রান্ত ১০ জন এবং মারা গেছেন ১ জন। সিলেট বিভাগে আক্রান্ত হয়েছেন ২১ জন এবং মারা গেছেন ২ জন।

এই তালিকার বাইরেও বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলেও জানান ফখরুল।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে কোভিড-১৯ ভাইরাস নিয়ে সর্বশেষ হালনাগাদ তথ্য জানাতে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৯ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মহামারীতে সর্বমোট মৃতের সংখ্যা এখন এক হাজার ৬২১ জন। আর আক্রান্ত হয়েছেন নতুন আরও তিন হাজার ৯৪৬ জন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল এক লাখ ২৬ হাজার ৬০৬ জনে।