করোনায় মৃতদের পরিবহনে বিশেষ ফ্রিজিং ভ্যান দিল ব্র্যাক ব্যাংক

প্রকাশিত: 5:07 PM, May 21, 2020

ব্র্যাক ব্যাংক করোনায় আক্রান্ত বা করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের পরিবহনের জন্য একটি বিশেষায়িত ফ্রিজিং ভ্যান উপহার করেছে আঞ্জুমান মুফিদুল ইসলামকে। মঙ্গলবার ব্যাংকটির প্রতিনিধিরা আঞ্জুমান মুফিদুল ইসলামের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের হাতে ভ্যানটি হস্তান্তর করেন।
একই সাথে দাফন প্রক্রিয়ায় নিয়োজিত আঞ্জুমান-এর কর্মীদের জন্য ব্যাংকটি ২০০ সেট ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) সরবরাহ করেছে।
ব্র্যাক ব্যাংকের হেড অফ কমিউনিকেশন, ইকরাম কবীর বলেন, “করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় প্রতিদিনই আমাদের কেউ না কেউ মারা যাচ্ছেন। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশেষ ব্যবস্থা নিশ্চিত করে তাদের দাফন করাটা অত্যন্ত গুরূত্বপূর্ণ”।
আঞ্জুমান মুফিদুল ইসলাম, একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা, করোনার লক্ষণযুক্ত রোগীদের জন্য পরিবহন পরিষেবা এবং বিশেষভাবে প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীদের দ্বারা করোনায় নিহতদের মরদেহ দাফনের সেবা প্রদান করে।
“মহামারীর এই সময়ে আঞ্জুমানের এই সাহসী পদক্ষেপ অত্যন্ত অনুপ্রেরণাদায়ক। তাদের এই মহৎ কর্মের সাথে যুক্ত হতে পেরে ব্র্যাক ব্যাংক গর্বিত”, ইকরাম বলেন।
আঞ্জুমান মুফিদুল ইসলাম এর পক্ষ থেকে ট্রাস্টি ও ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আজিম বখ্শ; যুগ্ম পরিচালক আ স ম শাহেন রেজা এবং সহকারী পরিচালক (সার্ভিসেস) নুরুল আলম রিপন এবং ব্র্যাক ব্যাংকের হেড অফ সেফটি অ্যান্ড সিকিউরিটি আরিফ চৌধুরী ফ্রিজিং ভ্যান হস্তান্তরকালে উপস্থিত ছিলেন। তেজগাঁওয়ে ব্র্যাক ব্যাংকের হেড অফিসে এই হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠিত হয়।