করোনা প্রতিরোধে যশোরে ৩৫ প্রবেশদ্বারে চেকপোস্ট

প্রকাশিত: 1:40 PM, May 20, 2020

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দিনরাত পরিশ্রম করছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচারাভিযান, নিরাপদ সামাজিক দূরত্ব ও কোয়ারেন্টাইন নিশ্চিত করা সহ জনসাধারণের জন্য নানা সেবামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা।

মঙ্গলবার (১৯ মে) থেকে যশোর শহর, শহরতলী এবং জেলার প্রবেশদ্বারে প্রায় ৩৫টি স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। করোনার কারণে যশোর শহর ও জেলায় যাতে বাইরে থেকে কেউ আসতে না পারে তার জন্য এ চেকপোস্ট বসানো হয়েছে। এ আদেশ অমান্য করায় এখন পর্যন্ত প্রায় ১০০ মামলা দেয়া হয়েছে।

জনসাধারণকে অবাধ চলাচল থেকে বিরত রাখার জন্য যশোর শহরের চাঁচড়া, মুড়লি, মনিহার, খাজুরা বাসস্ট্যান্ড, পালবাড়ি, আরবপুর, দড়াটানা এবং যশোর নড়াইল রোডে, যশোর খুলনা রোড, যশোর সাতক্ষীরা রোডের প্রায় ৩৫টি স্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ গোলাম রব্বানী শেখ এ চেকপোস্টের তদারকি করছেন। মঙ্গলবার (১৯ মে) তিনি দড়াটানায় তদারকি করেন।

তিনি জানান, যশোর শহর, শহরতলী ও জেলার সীমান্তবর্তী স্থানে চেকপোস্ট বসিয়ে অবাধে যাতায়াত বন্ধ করা হচ্ছে। আর অবৈধ যাতায়াত করায় প্রায় ১০০টি মামলা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, যশোর পুলিশ যশোরকে করোনামুক্ত ও সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। এই পরিস্থিতিতে খুব প্রয়োজন না হলে বাইরে বের না হয়ে ঘরের মধ্যে থাকতে বলা হয়েছে সবাইকে।