কালীগঞ্জে উপবৃত্তির টাকা আত্মসাৎ সংবাদের প্রতিবাদ

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২১


বি এম বাবলুর রহমান (-সাতক্ষীরা)

গত ২২ আগস্ট “দৈনিক সাতক্ষীরার বার্তা ” ও “নক্ষত্র নিউজ ” সহ বিভিন্ন পত্রিকায় ও অনলাইন নিউজ পোর্টালে “ কালীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তি টাকা আত্মসাৎ হয়েছে তার ফলে এলাকায় তোলপাড়” সংবাদ শিরোনামে যে সংবাদটি ছাপানো হয়েছে ওই সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে ।

সংবাদে বলা হয়েছে খারাপ ও পরসম্পদলোভী শিক্ষক ও আছে এই সমাজে। এমনই এক শিক্ষকের খোঁজ মিলেছে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার গড়ুইমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। গড়ুইমহল প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান আক্তার এর বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মস্যাৎ এর আভিযোগ উঠেছে। নিউজে আরো উল্লিখ করা হয় যে পরিচয় দিতে অনিচ্ছুক একজন প্রাক্তান ছাত্র জানান আক্তার স্যার একজন অসৎ প্রকৃতির শিক্ষক। তিনি ছাত্র-ছাত্রীদের অভিভাবদের কাছে তাদের নামে মিথ্যা বিচার দেওয়ার ভীতি প্রদর্শন করতেন।
এ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য তিনি ছাত্রদের কাছে মাছ ও সবজি আবদার করতেন। স্যারের আবদার পুরন করতে ছাত্ররা প্রায় স্যারকে মাছ ও সবজি উপহার দিতেন। যেটি প্রতিবেশিদের ঘের ও ক্ষেত থেকে চুরি করা। এতে করে অনেক ছাত্র রিতিমত শিশু চোরে পরিনত হয়ে যায়।
এবং ওই নিউজে আরো উল্লেখিত যে
আক্তার স্যার রতনপুর বাজারের হাজী বস্ত্রলয় থেকে একবার শাড়ী ও পাঞ্জাবী চুরি করে ধরা পড়েছিলেন। তাছাড়া তিনি নাজিমগঞ্জ এক জুতার দোকান থেকে অন্যের নাম ঠিকানা দিয়ে জুতা বাকী নিয়ে এসে পরে ধরা পড়েছিলেন।
এই বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। এতে আমার ভাব মুক্তি নষ্ট করার চেষ্টা করছে আমি
গড়ুইমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়
রতনপুর, কালিগঞ্জ, সাতক্ষীরা
স্থাপিত ১৯৯১ সাল। ৩০ বছর ধরে একই স্কুলের শিক্ষক আছি সুনামের সাথে
অতচ একটি কুচক্রি মহল আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য সংবাদ কর্মীদের ভূল তথ্য দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ করেছে। আমি উক্ত মিথ্যা সংবাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

কালিগঞ্জ উপজেলার গড়ুইমহল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। গড় ইমহল প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আক্তারুজ্জামান আক্তার।
সেইসঙ্গে আকতার স্যারের নামে মিথ্যা নিউজ হওয়ায় প্রতিবাদ জানিয়েছেন।
আব্দুল গফুর পুলিশিং কমিটির সেক্রেটারি ও জামে মসজিদের সেক্রেটারি।
এবাদুল ইসলাম প্রাক্তন ছাত্র ও সভাপতি রতনপুর ইউনিয়ন ছাত্রলীগ আনসার হোসেন গ্রাম পুলিশ ২ নং ওয়ার্ড আলহাজ্ব আইয়ূব হোসেন সহ অভিভাবকবৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও এলাকাবাসী ।