কুমারধন পাড়ায় বৈসু’র বিভিন্ন খেলার প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২২


খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

“ঐক্য শিক্ষা সংস্কৃতি ও প্রগতি” এই প্রতিপাদ্য ও “আমাদের সংস্কৃতি,আমাদের পরিচয়” স্লোগানকে সামনে রেখে বৈসু ও বাংলা নববর্ষ ১৪২৯ আয়োজিত ঐতিহ্যবাহী খেলাধুলার পুরস্কার বিতরণী উপলক্ষে কুমারধন পাড়া য়াকবাকসা ক্লাব’র কর্তৃক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত।শুক্রবার(২২এপ্রিল)সন্ধ্যায় খাগড়াছড়ির কুমারধন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রীতিময় ত্রিপুরা’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন কুমারধন পাড়া য়াকবাকসা ক্লাবের সভাপতি নিবারাই ত্রিপুরা এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ খবং পড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক এমিলি দেওয়ান।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমারধন পাড়া বৈসু উদযাপন কমিটির আহ্বায়ক চন্দ্র নাথ ত্রিপুরা।

অনুষ্ঠানের শুরুতেই স্থানীয় কচিকাঁচা শিল্পীদের পরিবেশনায় ত্রিপুরাদের ঐততিহ্যবাহী নৃত্য পরিবেশন করা হয়।পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং সভায় য়াকবাকসা ক্লাবের প্রতিনিধিদের মাঝে সামানর‍্য আর্থিক সহযোগিতা প্রদান করা হয় ও পরবর্তীতে আরো সামর্থ্য অনুযায়ী সহযোগিতার করার আশ্বাস দেন সিনিয়র সহকারী শিক্ষক এমিলি দেওয়ান।
আলোচনা সভা শেষে বৈসু উপলক্ষে বিভিন্ন খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়।পরে ত্রিপুরাদের অন্যতম ব্যান্ড” হপ্রিং ব্যান্ড”র পরিবেশনায় কনসার্ট শুরু হয়।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক এমিলি দেওয়ান,ভাইবোনছড়া ইউনিয়নের মহিলা সদস্য বেনুকা ত্রিপুরা,ইউপি সদস্য শ্যামল কান্তি ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ,সদর শাখার সাংগঠনিক সম্পাদক ধনেশ্বর ত্রিপুরা,কার্বারী মেদিনী বালা ত্রিপুরা,কেএমকেএস প্রতিনিধি স্বপন ত্রিপুরা প্রমুখ।
এছাড়াও প্লাবন ত্রিপুরা,মণিভূষণ ত্রিপুরা,গ্যাব্রিয়েল ত্রিপুরা,চন্দ্র ত্রিপুরাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।