ক্রিকেট ফিরছে জুলাইয়ে!

প্রকাশিত: 12:35 PM, June 3, 2020

অবশেষে মাঠে ফিরতে যাচ্ছে ক্রিকেট। আর ভক্তদের ও অপেক্ষার অবসান হচ্ছে।  যদিও অনেকটা নতুনভাবেই মাঠে গড়াচ্ছে ক্রিকেট। থাকছে অনেক নতুন নিয়মের বালাই। তারপরও ক্রিকেট ফিরছে এটাই যেন ভক্তদের অনেক বড় পাওয়া।

ফুটবল মাঠে ফিরেছে। এবার ফিরতে যাচ্ছে ক্রিকেট। আগামী জুলাইতেই ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩টি টেস্ট খেলতে ইংল্যান্ড সফর করবে জেসন হোল্ডারের দল। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিন টেস্টের সময় সূচি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড সরকার সবুজ সংকেত দিলেই মাঠে নামবে দুই দল।

আগামী ৮ জুলাই মাঠে গড়াতে যাচ্ছে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম টেস্টটি। প্রথম টেস্টের ভেন্যু সাউদাম্পটন। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টেস্টটি হবে ওল্ড ট্রাফোর্ডে যথাক্রমে ১৬ এবং ২৪ জুলাই। জৈব নিরাপদ দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজটি।

৮ জুলাই প্রথম টেস্ট হলেও এক মাস আগে ইংল্যান্ড যাবে ওয়েস্ট ইন্ডিজ দল। জানা গেছে, করোনার ঝুঁকি এড়াতে আগামী ৯ জুন বিশেষ বিমানে করে ইংল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টের আগে ৩

সপ্তাহ কোয়ারেন্টিনে কাটাবে হোল্ডারের দল। কোয়ারেন্টিনের জন্য ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়াম ব্যবহার করবে ক্যারিবীয়রা। এরপর প্রথম টেস্টের আগে সাউদাম্পটন সফর করবে সফরকারীরা।

সিরিজ সামনে রেখে ইতিমধ্যে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা আইসিসি নিয়ম মেনে অনুশীলন শুরু করেছে।