খগড়াছড়ি জেলা সরকারি গ্রন্থাগার’র উদ্যোগে ৬পাঠাগারের মাঝে প্রয়োজনীয় মালামাল সামগ্রী বিতরণ

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির জেলা সরকারি গ্রন্থাগারের উদ্যোগে
সংস্কৃতি বিষয়ক মনত্রণালয় কতৃক বাস্তবায়িত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ স্থাপন প্রকল্প এর আওতায় ৬পাঠাগারে প্রয়োজনীয় মালামাল সামগ্রী বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার(৯ডিসেম্বর)দুপুরের দিকে ৬পাঠাগারের প্রতিনিধিদের মাঝে এ প্রয়োজনীয় মালামাল সামগ্রী হস্তান্তর করা হয়।এসময় বিতরণ করেন জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা। প্রয়োজনীয় মালামাল সামগ্রী মধ্যে রয়েছে বড় বুক সেল্ফ ২টি, ছোট বুক সেল্ফ ২টি, গোলাকার কাঠের রেডিং টেবিল ১টি, কাঠের চেয়ার ২টি, কার্পেট ১টি, ছবি ৬টি, ফ্রেম ৪টি, স্টিকারসহ লগো ২টি বিতরণ করা হয়।

যে সকল পাঠাগারে মালামাল হস্তান্তর করা হয়েছে সেগুলো হচ্ছে,১.জেলা সদরের মিলনপুর এলাকায় স্থাপিত রেগা লাইব্রেরি ২. ঠাকুরছড়া জাগরণ পাঠাগার ৩.লক্ষীছড়ির মংকে চৌধুরী স্মৃতি পাঠাগার ৪.লক্ষীছড়ির এলাকায় স্থাপিত “কুন্ডলা স্মৃতি পাঠাগার ৫.জেলা সরকারি গণগ্রন্থাগার ৬.খাগড়াছড়ি জেলা কারাগার।

বিতরণ অনুষ্ঠানে জেলা সরকারি গ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা বলেন,মুজিব বর্ষ উপলক্ষে পাঠাগার উন্নয়নের জন্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় এর ‘ বঙ্গবন্ধু ও মুজিব কর্ণার ‘ স্থাপন প্রকল্পের জন্য এই সমস্ত প্রয়োজনীয় মালামাল সামগ্রী বিতরণ করা হয়। আজ দুপুর ১২টায় এ সমস্ত মালামাল খাগড়াছড়িতে পৌঁছে এবং পৌঁছার সাথে সাথে তা নির্ধারিত পাঠাগার কর্তৃপক্ষকে বিতরণ করা হয়।