খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী জশনে জুলুছ উদযাপিত

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে “ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত এর উদ্যোগে এক বর্ণাঢ্য জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ অক্টোবর ২১) সকাল সাড়ে ৯টায় জেলার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে জশনে জুলুছ শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে ঈদগাহে এসে মিলিত হয়।
এতে বক্তব্য রাখেন সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক এড. আক্তার উদ্দিন মামুনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত এর খাগড়াছড়ি জেলা শাখার উপদেষ্টা আলহাজ মো: জাহেদুল আলম, জেলা সভাপতি সাবেক মেয়র মো: রফিকুল আলম,সহ-সভাপতি আবু তাহের আনসারীসহ আরো অনেকে।

এসময়।সাবেক মেয়র রফিকুল আলম বলেন, সকল পাপ,অন্যায় অবিচার দূর করতে আজকের এই দিনে পৃথিবী থেকে নবী এসেছিলেন। এ সময় তিনি ইসলামের ৫টি মুল ভিত্তির কথা তুলে ধরে বলেন, কোন জায়গায় যদি কোন ব্যাক্তি,জাত,গোষ্ঠি সম্প্রদায়,অসৎ উদ্যোশে যে বা যারা আমাদের ইমানের মুল জায়গায় যেন কোটারাঘাত না করে।

এ সময় তিনি দেশপ্রেম হচ্ছে ইমানের অঙ্গ উল্লেখ করে এই এদেশে সকল সম্প্রদায় সম্প্রীতিতে বসবাস করবে মন্তব্য করে পৃথিবীতে সব বৈষম্য দুর করতেই নবীজি এ ধরণীর আগমন ঘটেছে বলে তিনি মন্তব্য করেন। এতে মুসলিম ধর্মাবলম্বী হাজারো সুন্নিয়াত প্রেমীদের সমাগমে মুখরিত হয়ে উঠে জশনে জুলুছ। এতে বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী থেকে শুরু করে সকল শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।হাজারো মুসলিম জনতায় জশনে জুলুছে মুখরিত ছিল প্রধান শহর।