খাগড়াছড়িতে দাফন,সৎকার ও অন্ত্যেষ্টিক্রিয়া বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২১


খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক),খাগড়াছড়ি:

খাগড়াছড়ি সদরস্থ দক্ষিণ মাথা এলাকায় প্রগতি সংঘ অডিটোরিয়ামে স্বেচ্ছাসেবকদের মাঝে দাফন,সৎকার ও অন্ত্যেষ্টিক্রিয়ার একদিন ব্যাপী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭আগস্ট) সকাল ১০টা ৩০ মিনিটে কোয়ান্টাম ফাউন্ডেশন ও প্রগতি সংঘ’র উদ্যোগে জেলার ৬০জন স্বেচ্ছাসেবক কে দাফন,সৎকার ও অন্ত্যেষ্টিক্রিয়া বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়।
এতে অংশ নেন তরুণ,মধ্যবয়সী,যুবক-যুবতী,নারীসহ ৬০জন স্বেচ্ছাসেবী।

প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠান উদ্বোধন করেন এমপি ৩০৯ মহিলা সংরক্ষিত আসন ০৯,বাসন্তী চাকমা।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলেন,করোনা আক্রান্ত হয়ে মৃত্যুুদের মৃতদেহ সৎকার,দাফনে স্বেচ্ছাসেবকেরা নিজেদের ঝুঁকি নিয়ে যেভাবে মহৎ কাজ করে যাচ্ছে,আমি সেটা জেনে অত্যন্ত আনন্দিত ও গর্ববোধ করি।আমি আপনাদের যেকোন সময় সড়বাত্মক সহযোগিতা করবো,যেকোন সময়।

এসময় প্রশিক্ষক সৈয়দ মুসতাফামুনীরুদ্দীন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমপি-৩০৯, সংরক্ষিত মহিলা আসন ০৯ বাসন্তী চাকমা,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি পৌরসভা মেয়র নির্মলেন্দু চৌধুরী,প্রধান সমন্বয়ক কোয়ান্টাম দাফন ও সৎকার সেবা কামরুল হাসান,খাগড়াছড়ি মহিলা কলেজের প্রভাষক জহিরুল ইসলাম,বিমল দেবনাথ, আয়োজক ও সাংবাদিক অপু দত্ত,জাবারাং কল্যাণ সমিতির প্রতিনিধি বিনোদন ত্রিপুরা,অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি প্রগতি সংঘ’র সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।