খাগড়াছড়িতে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচি সম্পন্ন

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদরে কমলছড়িতে বাংলাদেশ ডেভেলপমেন্ট প্রজেক্ট, খাগড়াছড়ি মেডিকেল সেন্টার লিমিটেড’র বাস্তবায়নে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(০৩অক্টোবর)সকাল ১০টায় দিনব্যাপী জেলা সদরের ২নং কমলছড়ি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২নং কমলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাউপ্রু মারমা।
প্রধান অতিথি বক্তব্যে তিনি প্রতিবেদককে মুঠোফোনে জানান,এখানকার স্থানীয় জনসাধারণ আজকে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে অত্যন্ত খুশি।তাঁরা খুশি হলেই আমি খুশি।

তিনি আরো বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে আমার ইউনিয়ন পরিষদে এই রকম মহৎ সেবার উদ্যোগ টি বাস্তবায়ন করার জন্য।ভবিষ্যতে এই রকম আরও নানান ধরণের মানবিক সেবা সংক্রান্ত অনুষ্ঠান আয়োজন করলে আমার ইউনিয়ন পরিষদ থেকে যা যা সহযোগিতা প্রয়োজন,সাধ্যমতো সাপোর্ট দেয়ার চেষ্টা করবো।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা.দিগন্ত চাকমা,সদর হাসপাতালের পিজিটি(চক্ষু),এমএসশ( নিউরোসার্জারি কোর্স)’র ডা.মোঃ আলাউদ্দিন,মেডিসিন ও ডায়াবেটিস বিভাগের বিশেষজ্ঞ ডা.শিমুল কর, ইউনিয়ন পরিষদের মহিলা সদস্যা অপায়না চাকমা,সুবর্ণা চাকমা,দীপ্তি রাণী চাকমা প্রমুখ।

এদিন বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচির প্রদত্ত সমূহের মধ্যে রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা পরামর্শ প্রদান,ডায়াবেটিস পরিক্ষা,রক্তের গ্রুপ নির্ণয়, ঔষুধ সামগ্রী বিতরণ,করোনা ভাইরাস শাট আউট ও মাস্ক বিতরণ।

এসময় বাংলাদেশ ডেভেলপমেন্ট প্রজেক্টের জেলা প্রতিনিধি মোঃ ইব্রাহিম খলিলের নেতৃত্বে একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক রক্তের গ্রুপ নির্ণয়,সেবা নিতে আগত রোগীদের স্বাস্থ্যবিধি অনুযায়ী লাইনে দাঁড়ানো সহ যাবতীয় কাজ সম্পাদন করেন।তারা হলেন,মোঃআমিনুল ইসলাম রাজু,আব্দুর রহমান, জোবাইদা খাতুন,ফাতেমা আক্তার,শিমুল দাস,মনতোষ ত্রিপুরা,আফরোজা,ইমরান হোসেন সহ