খাগড়াছড়িতে নানান আয়োজনে আল নাহিয়ান খান জয়’র জন্মদিন পালিত

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির জেলা,জেলা সদর ও পৌর ছাত্রীলীগ’র আয়োজনে নানান কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহের বিশস্ত ভ্যানগার্ড, বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের জন্মদিন পালন করেছে।

আজ শনিবার(৩০ অক্টোবর) দিনব্যাপী খাগড়াছড়িতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়’র জন্মদিন পালন করেছে জেলা ছাত্রলীগ।আজ সন্ধ্যায় জেলা শহরের “আল-আমিন বারীয়া হেফজ খানা ও এতিমখানায়” দোয়া মাহফিল, শিক্ষা সামগ্রী বিতরণ ও এতিমদের নিয়ে কেক কাটেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি সদস্য দীপন চাকমা,সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সনজীব ত্রিপুরা ও পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাহাদাৎ হোসেন আরিফ, সহ- সভাপতি মোঃ নুরুল কাদের চৌধুরী, সহ সভাপতি জেনিমং চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াকি মং চৌধুরী সহ পৌর ছাত্রলীগের নেতৃত্ববৃন্দ।

দীপন চাকমা বলেন,আল নাহিয়ান খান জয় ভাইয়ের মতো সৎ,মেধাবী মানবিক ছাত্রনেতাকে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি হিসবে পেয়ে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা গর্বিত, আমি উনার সু-স্বাস্থ্য ও দীর্ঘাযু কামনা করি।

আল নাহিয়ান খান জয়ের পরিচয়: বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের জন্মদিন। তিনি বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণীত হয়ে বাবার হাত ধরে ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন এই ছাত্রনেতা। জয় মুক্তিযোদ্ধা আবদুল আলী খানের ছেলে। বরিশাল জিলা স্কুলে পড়াশোনার সময় কাল থেকেই তিনি ছাত্র রাজনীতিতে সম্পৃক্ততা। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জয়ের পূর্ব পুরুষরাও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।
 
তাঁর শিক্ষাজীবন ও রাজনীতি:তিনি বরিশাল থেকে এসএসসি পাস করে ঢাকা কমার্স কলেজে এবং সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ভর্তি হন জয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর থেকেই রাজনীতিতে পুরোদমে সম্পৃক্ত হয়ে পড়েন তিনি।পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক পরে সাধারণ সম্পাদক, এরপর কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি পদে দায়িত্ব পান।বর্তমানে তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।