খাগড়াছড়িতে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।শনিবার(২৬মার্চ)ভোর সাড়ে ৫টায় ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে জেলা শহরের চেঙ্গী স্কয়ারস্থ কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘঅর্পন করে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস,ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ি রিজিয়ন,জেলা পুলিশ সুপার মোঃ আবদুল আজিজ,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম,বাংলাদেশ,জাবারাং কল্যাণ সমিতি,তৃণমূল উন্নয়ন সংস্থা,খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি,জাতীয় মহিলা সংস্থাসহ বিভিন্ন সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সর্বস্তরের মানুষ।

পুষ্পার্ঘ অর্পনের পরপরেই জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

প্রসঙ্গত:২৬শে মার্চ এই দিনটি বাঙালি জাতির জীবনে অনন্যসাধারণ একটি দিন। সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায় এই দিনটি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী স্বাধিকারের দাবিতে জেগে ওঠা নিরীহ বাঙালির ওপর চালিয়েছিল নির্মম হত্যাযজ্ঞ। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।