খাগড়াছড়িতে প্রথম আলো বন্ধুসভার’র সম্মাননা পেলেন দুই নারী

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে প্রথম আলো’র ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে।এ উপলক্ষে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ,মানবিক ও বিভিন্ন কাজের বিশেষ অবদান রাখায় ২ জন নারীকে সম্মাননা হিসেবে ক্রেস্ট প্রদান করেছে প্রথম আলো বন্ধুসভা।

মঙ্গলবার(৯নভেম্বর)সকালে জেলা সদরের কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পরে ২জন বাছাইকৃত নারীদের মাঝে সম্মাননা স্বারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।এতে প্রতিপাদ্যের বিষয় ছিল,”ভালোর সাথে,আলোর পথে”।

এসময় দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি জয়ন্তী দেওয়ান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা।

অনুষ্ঠানে প্রথম আলো বন্ধুসভার জেলার সাধারণ সম্পাদক রবিউল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা বলেন,আজ প্রথম আলো’র ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সুন্দর আয়োজকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।প্রথম আলো দেশের আনাচে,কানাচে, প্রান্তিক পর্যায়ের সকলধরনের বাস্তবসম্মত তথ্য তুলে ধরেন সবসময়।দেশের উন্নয়নের জন্য প্রথম আলো বন্ধুসভা অনন্য ভূমিকা পালন করে চলেছে।সকল পর্যায়ে তথ্য প্রদান,মানবিক সেবামূলক কাজের মাধ্যমে আজ প্রথম আলোর ২৩টি বছরে পা দিয়েছে।আমি এই প্রতিষ্ঠা বার্ষিকীতে এখানে উপস্থিত থাকতে পেরে নিজেকে সম্মানিতবোধ করছি।
তিনি আরো বলেন,প্রথম আলো বন্ধুসভার এই কাজের ধারা যেন অব্যাহত থাকে।ভবিষ্যতে যেন আরো দেশের উন্নয়নের জন্য,সমাজ এবং জাতির উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে,সেই আশা ব্যক্ত করেন তিনি।

এছাড়াও আরো বক্তব্য দেন,কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সবাপতি ভূপতি দেওয়ান,প্রধান শিক্ষিকা সুমনা চাকমা,নারী উদ্যোক্তা ও সমাজ কর্মী শাপলা দেবী ত্রিপুরা,প্রভাত তালুকদার প্রমুখ।

পরে আলোচনা সভা শেষে শিক্ষা ক্ষেত্রে ও মানবতার ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমনা চাকমা এবং সমাজের কল্যাণে, করোনাকালে ও মানবতার ক্ষেত্রের বিশেষ অবদান রাখায় নারী উদ্যোক্তা ও সমাজ কর্মী শাপলা দেবী ত্রিপুরা’র মাঝে স্বীকৃতস্বরুপ সম্মাননা স্বারক তুলে দেন জেলা প্রতিনিধি জয়ন্তী দেওয়ান।

এসময় উপস্থিত ছিলেন,প্রথম আলো বন্ধুসভার জেলার সভাপতি প্রভাত তালুকদার, সহ-সভাপতি মোঃ শহীদুল ইসলাম,তথ্য- প্রচার সম্পাদক আমিনুল ইসলাম রাজু,কুকিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক চন্দ্রা দেওয়ান,সহকারী শিক্ষক উনুচিং মারমা,ফারহানা আক্তার রুমা,বন্ধুসভার বিজ্ঞান ও পরিবেশ বিষয়ক সম্পাদক মনির হোসেন,সদস্য মনতোষ ত্রিপুরা,সংবাদ কর্মী খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক ত্রিপুরা প্রমুখ।