খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে ও করোনায় স্বাস্থ্য বিধি মেনে নানান আয়োজনের মধ্য দিয়ে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনগুলো।

মঙ্গলবার (২৮সেপ্টেম্বর) সকাল থেকে দলীয় জেলা কার্যালয়ে আওয়ামী-লীগ নেতৃবৃন্দরা কোরআন শরীফ পাঠ,হিন্দু রীতিতে গীতা পাঠ ও বৌদ্ধ রীতিতে ক্রিপিটক পাঠ,মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে জন্মদিনের আনুষ্ঠানের সূচনা হয়।

এরপর বাংলাদেশের জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কেটে আলোচনা সভার করে সংগঠনটি।এতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় আলোচনা সভায় প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়ন,অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। একই সাথে আগামী প্রজন্মের হাতে দেশ পরিচালনার দায়িত্ব তুলে দিতে দক্ষ কারিগর গড়ে তুলতে বিভিন্ন প্রতিষ্ঠান সৃষ্টি করে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন। তাই সকলে নিজ দায়িত্ববোধ থেকে দেশ এগিয়ে নিতে ভূমিকা পালনের আহ্বান জানান।

পরে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু,জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী,যুগ্ম সম্পাদক এড. আশুতোষ চাকমা, জেলার সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, দিদারুল আলম দিদার,মহিলা বিষয়ক সম্পাদক শতরুপা চাকমা,জেলা বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খোকনেশ্বর ত্রিপুরা,শিক্ষা ও মানব সম্পাদক নিলোৎপল খীসা,কৃষি বিষয়ক সম্পাদক শুভ মঙ্গল চাকমা,পার্বত্য পরিষদের সদস্য শাহিনা আক্তার,জেলা যুবলীগ নেতা কেএম ইসমাইল হোসেন,ছাত্রলীগ নেতা উবিক মোহন ত্রিপুরাসহ অঙ্গ-সংগঠনের নেতারা এই অনুষ্ঠানে অংশ নেয়।

পরে আলোচনা সভা শেষে খাগড়াছড়ি ঈদগাঁহ মাঠে জেলা আওয়ামীলীগের আয়োজনে এতিমখানাসহ ১২টি প্রতিষ্ঠানের ৪শ ৫০ জনের মাঝে খাবার তুলে দেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।অন্যদিকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।এছাড়াও জেলায় বিভিন্ন স্কুল,কলেজের প্রাঙ্গণে শিক্ষক ও শিক্ষার্থীরা বৃক্ষরোপন করা হয়।