খাগড়াছড়িতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের শুভ উদ্বোধন

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার দিবস-২০২১ এর ৭(সাত)দিন ব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

সোমবার(০৪অক্টোবর)সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।এবারের প্রতিপাদ্যের বিষয় “শিশুর জন্য বিনিয়োগ করি,সমৃদ্ধ বিশ্ব গড়ি”।এসময় প্রধান প অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

উদ্বোধনী অনুষ্ঠানে শাহানা হাসান সেতু’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরী।তিনি জেলা শিশুদের বিভিন্ন বিষয়ের আলোকপাত করেন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক প্রতাপ বিশ্বাস বলেন ,প্রকৃতপক্ষে আমাদের সরকারি প্রোগ্রামগুলো এইভাবে অ্যারেঞ্জ করতে হয়।আমরা আলোচনা করি,গবেষণা করি।তবে এটা ঠিক বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।শিশু অধিকার রক্ষায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।শিশুদের অধিকার রক্ষায় সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আবু সাঈদ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিন অনুষ্ঠানে জেলা শিশুদের পক্ষ থেকে বক্তব্য রাখেন করেন জেলা এনসিটিএফ’র সভাপতি-শচীন দাশ, (এনসিটিএফ)’র সাধারণ সম্পাদকজান্নাতুল মাওয়াসহ আরো জেলা এনসিটিএফ এর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।