খাগড়াছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার প্রতিবাদে ও দ্রুত দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছেন বৌদ্ধ ধর্মাবলম্বীরা।
মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি শহরের কেন্দ্রস্থল শাপলা চত্ত্বরে বিভিন্ন বৌদ্ধ সংগঠন, বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ধর্মালম্বীদের সংগঠরনর সদস্যরা জড়ো হয়। পরে সকলে মিলে মনববন্ধনে মিলিত হয়।এরে আগে বৌদ্ধ ধর্মালম্বীরা শহরে বিক্ষোভ মিছিল করেছে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, একজন বৌদ্ধ ভিক্ষু সংসার ত্যাগী, তার কোন ধন সম্পত্তি থাকে না, কারোর সাথে বিরোধে জড়িযে পড়েন না। ভদন্ত বিশুদ্ধা মহাস্থবির তেমনই একজন। তাকে তার বিহারেই সোমবার দিবাগত রাত কুপিয়ে হত্যা করা হয়।
বক্তারা প্রতিটি বৌদ্ধ বিহারের নিরাপত্তা নিশ্চিত করা ও হত্যাকান্ডে জড়িতদের দ্রুত চিহ্নিত করে, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য; গত সোমবার দিবাগত রাতে কোন এক সময় দুর্বৃত্তরা বৌদ্ধ ভিক্ষু ভদন্ত বিশুদ্ধা মহাস্থবিরকে তার প্রতিষ্ঠিত বিহার ধর্মসুখ বৌদ্ধ বিহারে কুপিয়ে হত্যা করে। এসময় তিনি বিহারে একা ছিলেন। এ হত্যাকান্ডে পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মো. আবদুল আজিজ।