খাগড়াছড়িতে বৌদ্ধ ভিক্ষু খুন

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে শ্রীমৎ ভদন্ত বিশুদ্ধানন্দ মহাথের (সারিপুত্র) নামে এক বৌদ্ধ ভিক্ষুর(বিহার।অধ্যক্ষ)’র মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
আজ সোমবার (৩১ জানুয়ারি) সকালে খাগড়াছড়ি জেলা সদরের গুগড়াছড়ি ধর্মসুখ বৌদ্ধ বিহার থেকে মরদেহটি উদ্ধার করা হয়।খাগড়াছড়ি সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শ্রীমৎ ভদন্ত বিশুদ্ধানন্দ মহাথের (৫৩) খাগড়াছড়ি সদরের গুগড়াছড়ি এলাকার রিপ্রু মগ এর ছেলে।

স্থানীয়রা জানান, ভদন্ত বিশুদ্ধানন্দ মহাথের (সারিপুত্র) সবসময় রাতে বিহারে একা থাকতেন। কাল (রোববার) রাতেও তিনি একাই ছিলেন। একা পেয়ে দুর্বৃত্তরা তাকে পিটিয়ে হত্যা করে করেন। এসময় বিহারের দান বাক্সের থাকা টাকা ও তার মোবাইল নিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

আজ সোমবার (৩১ জানুয়ারি) সকালে এক নারী তাকে সুয়েঙ(খাবার)দিতে গেলে কক্ষের ভেতরে রক্তাক্ত অবস্থায় ভান্তের নিথর দেহ পড়ে থাকতে দেখেন। পরে এলাকাবাসীকে বিষয়টি জানালে এলাকাবাসীরা পুলিশকে খবর দেন।
পরে খবর পেয়ে খাগড়াছড়ি সদর থানা পুলিশ গুগড়াছড়ি ধর্মসুখ বৌদ্ধ বিহার থেকে মরদেহ উদ্ধার করে।

স্থানীয় ইউপি সদস্য অনুমং মগ জানান, ভান্তে একা থাকার কারণে দুর্বৃত্তরা তাকে পূর্ব-পরিকল্পিতভাবে হত্যার ঘটনা ঘটিয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং হত্যাকারীদের দৃষ্টান্টমূলক বিচার চাই।পরবর্তীতে যেন আর এইরকম ঘটনার পুনরাবৃত্তি না হয়।

খাগড়াছড়ি সদর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মুহাম্মদ রশীদ প্রতিবেদককে জানান, খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করেছি।ভান্তের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, রড ও লাঠি দিয়ে পিটিয়ে তাকে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ খাগড়াছড়ি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।ময়নাতদন্তের রিপোর্ট পেলে হত্যার ব্যাপারে জানা যাবে।