খাগড়াছড়িতে রোববার সড়ক অবরোধের ডাক

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

খাগড়াছড়ি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামের মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে আগামী রোববার (১৫ জানুয়ারি) খাগড়াছড়ি জেলায় সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। শুক্রবার বিকেলে খাগড়াছড়ি জেলা সদরে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

পার্বত্য চট্টগ্রামে জাতীয় মানবাধিকার কমিশনের সফরকে সামনে রেখে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়েছে।

বিক্ষোভ মিছিলের পরে খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কয়ারে সমাবেশে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য কালে, পার্বত্য চট্টগ্রামে রাষ্ট্রীয় মদদপুষ্ট বাহিনীর সন্ত্রাসসহ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে আগামী রোববার (১৫ জানুয়ারি) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা দেন পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি বিপুল চাকমা।

সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে জেলার সকল যানবাহন মালিক, শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য দেন ইউপিডিএফের হিল উইমেনস ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিতা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সভাপতি ক্যামেরন দেওয়ান ও পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শান্ত চাকমা।

উল্লেখ্য যে,আগামী ১৬ থেকে ১৯ জানুয়ারি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ ও কমিশনের অন্যান্য সদস্যরা খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙামাটি পার্বত্য জেলায় সফর করার কথা রয়েছে।