খাগড়াছড়িতে সরকারের উন্নয়ন কার্যক্রম বিষয়ক সমাবেশ ও সচেতনতামূলক উঠান বৈঠক   

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় মুজিববর্ষ ও সরকারের উন্নয়ন কার্যক্রম বিষয়ে মহিলা সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি ও দূর্যোগকালে সরকারের বিভিন্ন পদক্ষেপ, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা, মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ভিশন ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য ও অর্জনসমূহ এবং মানব পাচার, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিাহ ইত্যাদি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, অটিজম, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, তথ্য অধিকার ইত্যাদি বিষয় তুলে ধরেন এবং সামাজিক বিভিন্ন ইস্যু সম্পর্কে আলোচনা করা হয়।
বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর)সকাল ১১.০০ টায় খাগড়াছড়ি জেলা সদরে মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহিলা সমাবেশ আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস।জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর সভাপতিত্বে আয়োজিত মহিলা সমাবেশে প্রধান অতিথির রাখেন জেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো: মহিউদ্দীন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা শিক্ষা অফিসার মো: রবিউল ইসলাম ও প্রধান শিক্ষক মিলন কান্তি চাকমা। জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী রিপু খীসার সঞ্চালনায় সমাবেশে বিভিন্ন শ্রেণি পেশার নারী উপস্থিত ছিলেন।

বিকালে খাগড়াছড়ি সদর উপজেলায় পেরাছড়া ইউনিয়নের পল্টনজয় পাড়া ও বেলতলী পাড়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের জিওবি আওতায় পৃথক দুইটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রোধ, করোনটিকা গ্রহণ, জীবন তথ্য KHHP, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধদান, শিশুও নারীর অধিকার শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্মনিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, পানিতে ডুবে শিশুরমৃত্যু প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, দূযোর্গকালীন নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, বাল্য বিাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে উঠান  বৈঠক আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস । জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী’র সভাপতিত্বে অতিথি হিসেবে  বক্তব্য রাখেন, স্থানীয় কার্বারী উজ্জ্বলময় ত্রিপুরা, মুরব্বী শংকর বিজয় ত্রিপুরা এবং গণমাধ্যম কর্মী ও সংগঠক খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক। বৈঠকে রিপু খীসার সঞ্চলনায় বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ও শিশু কিশোর উপস্থিত ছিলেন। উঠান বৈঠক শেষে জনসচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।