খাগড়াছড়ি জেলা পুলিশের উদ্যোগে বৃক্ষরোপন কার্যক্রমের শুভ উদ্বোধন

প্রকাশিত: ১:১৬ পূর্বাহ্ণ, জুলাই ২২, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

‍‍”বৃক্ষ প্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পুলিশ খাগড়াছড়ি জেলা’র উদ্যোগে বৃক্ষরোপন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
বুধবার(২০জুলাই)সকালে খাগড়াছড়ি জেলা পুলিশের বিভিন্ন স্থাপনার আঙ্গিনায় সবজি চাষ ও বৃক্ষরোপন উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার
মোহাম্মদ আবদুল আজিজ।

বৃক্ষরোপন উদ্বোধনকালে জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন,পরিবেশগত ভারসাম্য রক্ষার জন্য চাই অধিকতর বৃক্ষরোপন।আমাদের জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপরিসীম। বৃক্ষ থেকে পাওয়া অক্সিজেন গ্রহণ করেই আমরা বেঁচে থাকি। বৃক্ষ আমাদের পরিবেশের অতি গুরুত্বপূর্ণ উপাদান এবং অন্যতম বনজ সম্পদ। বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকার জন্য মারাত্মক হুমকি। তাই এই সম্পদের ক্রমবর্ধমান ঘাটতি পূরণের জন্য লাগামহীন বৃক্ষনিধন বন্ধ করা দরকার। এরজন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।পাশাপাশি বৃক্ষরোপণ জোরদার করার প্রতি আমাদের সকলকে সচেতন হওয়া উচিত। ‘আসুন গাছ লাগাই, পরিবেশ বাঁচাই’—এ স্লোগানকে যদি আমরা মিলিতভাবে গ্রহণ করি ও কাজে লাগাই, তাহলে আমাদের বৃক্ষসম্পদ বৃদ্ধি পাবে এবং পরিবেশও সুন্দর হবে।

তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ’র মাধ্যমে প্রাপ্ত হয়ে খাগড়াছড়ি জেলা পুলিশ এ উদ্যোগ গ্রহন করেছে। চলতি মৌসুমে ১০ হাজার বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন’র লক্ষ্যমাত্রায় আজ ১হাজার চারা জেলা পুলিশ লাইন্সে রোপন করা হয়। এ বৃক্ষরোপনের এ অভিযান ধারাবাহিকভাবে চলমান থাকবে।

এ সময় জেলা পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।