খাগড়াছড়ি সদর জোনের উদ্যোগে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

“শান্তি সম্প্রীতি উন্নয়ন ” এই মূলনীতিকে সামনে রেখে খাগড়াছড়ি সদর জোনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি ও অসহায় পঙ্গুত্বদের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(৩০আগস্ট) সকাল থেকে খাগড়াছড়ির ভাইবোনছড়ার মুনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে এ দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও হুইল চেয়ার বিতরণ করা হয়। এ বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়নের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফুল ইসলাম সুমন. পিএসসি।

এ দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পের উদ্বোধনকালে খাগড়াছড়ি রিজিয়নের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফুল ইসলাম সুমন বলেন, আমি শ্রদ্ধা জানাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার বলিষ্ঠ নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন ও সার্বভৌমত্ব বাংলাদেশ। তিনি বলেন,চিকিৎসা মানুষের মৌলিক অধিকার পাহাড়ে দুস্থ ও অসহায় মানুষের চিকিৎসা সেবা প্রদানে খাগড়াছড়ি সদর জোন নিয়মিত মেডিকেল পরিচালনা করছে। সেনাবাহিনী পাহাড়ে শান্তি রক্ষার পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। এরই ধারাবাহিকতায় আজকেও আমরা অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ বিতরণ ও হুইল চেয়ার বিতরণের উদ্যোগ নিয়েছি।ভবিষ্যতেও এ ধরনের উন্নয়নমূলক ও মহতি কার্যক্রমের ধারা অব্যাহত থাকবে।

এ সময় খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার(জিটুআই) মেজর মোঃ জাহিদ হাসান, খাগড়াছড়ি সেনানিবাসের মেডিকেল অফিসার মেজর মোঃ জাহিদুল ইসলাম,এমডিএস , ভাইবোনছড়া আর্মি ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন তাওহীদ বিন শফি, মেডিকেল অফিসার মোঃ জোবায়ের,খাগড়াছড়ি জোনের আরএমও ক্যাপ্টেন মোঃ মীম মেহেদী হাসান চৌধুরী, খাগড়াছড়ি সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা.মিথিলা বড়ুয়া,ভাইবোনছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুজন চাকমা,মুনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল মিত্র চাকমা প্রমুখ।