গোলাবাড়ি ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা দায়িত্ব গ্রহণ করেছেন

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি সদর উপজেলার ৩নং গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।সোমবার(২১মার্চ) বিকালের দিকে গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের হলরুমে দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এ সময় গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার পল্লী উন্নয়ন অফিসার জীবক চাকমা।

অনুষ্ঠানে তপন বিকাশ ত্রিপুরা’র সঞ্চালনায় জীবক চাকমা অনুষ্ঠানে নব-নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের উদ্দেশ্যে বলেন,সদর উপজেলার গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য আহ্বান জানান।এ সময় উপস্থিত সকলের সাহায্য কামনা করেন। 

দায়িত্ব হস্তান্তরকালে সদ্য সাবেক ইউপি চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা বলেন,বিভিন্ন সমস্যার সমাধান, গ্রাম আদালত, শালিস, উন্নয়ন, প্রকল্প বাস্তবায়ন, সরকারের পরিকল্পনা ও প্রকল্প বাস্তবায়ন, বিভিন্ন সেবা প্রদান, নাগরিক সনদ, ওয়ারিশ সনদ, মৃত্যু সনদসহ বিভিন্ন প্রত্যয়নপত্র প্রদান, নিরাপদ পানি সরবরাহ, শিক্ষা কার্যক্রম পরিচালনা, আইন-শৃঙ্খলা রক্ষা, রাস্তা-ঘাট, পুল-কালভার্ট নির্মাণ ইত্যাদি কাজ সম্পাদন করে থাকে।সকলের সাথে বন্ধুত্বসূলভ,এই ইউনিয়নের নারী-পুরুষ,বৃদ্ধসহ সকল শ্রেণীর জনগণকে নিজের ঘরের সদস্য মনে করবে।যেকোন প্রয়োজনে পাশে পাবেন।পরিশেষে তার জন্য এবং উনার পরিবারের জন্য প্রার্থনা সকলের নিকট প্রার্থনা কামনা করেন তিনি।

দায়িত্বগ্রহণকালে উল্লাস ত্রিপুরা বলেন,আমরা যখন কোনো দেশ বা অঞ্চলের প্রতি তাকাই তখন আমরা আমরা আপাতদৃষ্টিতে বলে দিতে পারি- কোন দেশটিতে উন্নয়নের অবস্থা কেমন। আমরা খুব সহজেই বলে দেই যে, কোন দেশ বা অঞ্চল উন্নত অনুন্নত। এই ভাসাভাসা ধারণা থেকে আমরা উন্নয়নকে সাধারণভাবে বুঝতে পারলেও সেই উন্নত বা অনুন্নত সমাজ, দেশ বা অঞ্চলে সম্পদ কীভাবে বন্টিত হচ্ছে তা জানা বা বোঝা সম্ভব হয় না। সমাজে বিভিন্ন শ্রেণিতে উপার্জন, উপার্জনের ন্যায়সঙ্গত বণ্টন, স্বাস্থ্য ও শিক্ষা খাতে সম্পদের বরাদ্দ ও ব্যবহারের পরিমাণ, মোট উৎপাদনের পরিমাণ  ও মোট উৎপাদনের কত অংশ জনগণ ভোগ করছে, জীবনমান কেমন ইত্যাদি উন্নয়ন সম্পর্কে স্পষ্ট ধারণা নিয়ে আমি এই ইউনিয়নের জনসাধারণের জন্য স্বচ্ছতার সাথে কাজ করে যাবো।
সকলের নিকট সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা।এছাড়াও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর ইউনিয়নেসংরক্ষিত মহিলা আসনের নব-নির্বাচিত সদস্য (নারী)গৌরিমালা ত্রিপুরা,৩নং গোলাবাড়ি ইউনিয়নের ১-২-৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে নারী সদস্য(নারী) মিলি ত্রিপুরা,গোলাবাড়ি ইইউনিয়নের ৪নং ওয়ার্ডের নব-নির্বাচিত সদস্য কুবলেশ্বর ত্রিপুরা,৬নং ওয়ার্ডের নব-নির্বাচিত সদস্য রাম কুমার ত্রিপুরা,৩নং ওয়ার্ডে নব-নির্বাচিত সদস্য(পুরুষ) মেঘনাথ ত্রিপুরা,৭-৮-৯নং ওয়ার্ডে নারী সদস্য অঞ্জলি ত্রিপুরাসহ নব-নির্বাচিত অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।