চাঁদরাতে অসহায় মানুষের কাছে ছুটে গেলেন ইউএনও

প্রকাশিত: 11:39 PM, May 24, 2020

এবার দুর্যোগকালীন অবস্থার মধ্যেই সোমবার (২৫ মে) উদযাপন হবে ঈদুল ফিতর। করোনা পরিস্থিতি আর সবশেষ ঘূর্ণিঝড় আম্ফানে অনেকটা শেষ হয়ে গেছে ঈদ উৎসব।

এরই মধ্যে এলাকার মানুষদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় ও অসহায়দের জন্য চাঁদরাতে উপহার নিয়ে ছুটছেন সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেন।

রোববার (২৪ মে) রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ তালা উপজেলার মাঝিয়াড়া বাজারে হাজির হন ইউএনও ইকবাল হোসেন। একজন অসহায় নারীর হাতে ঈদের উপহার তুলে দেন তিনি। এ সময় স্থানীয়দের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ইউএনও।

সবাইকে ঈদ মোবারক ও ঈদের শুভেচ্ছা জানিয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, দেশের ক্রান্তিলগ্নে কারও মন ভালো নেই। ঈদের সময় সবার অনেক আশা থাকলেও এ বছর সেটি নানা কারণে পূরণ সম্ভব হয়নি। করোনার মাঝে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় আম্ফানে মানুষের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। অনেকের ঘরের চাল উড়ে গেছে।

 

তিনি বলেন, এবারের ঈদ হচ্ছে ব্যতিক্রমী ঈদ। পরিস্থিতি বিবেচনায় এবার খোলা জায়গা বা ঈদগাহে ঈদের জামাত হবে না। গ্রামের সব মসজিদে সকাল ৭টা থেকে ১০টার মধ্যে একাধিক জামাত আয়োজন করতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ইউএনও ইকবাল হোসেন আরও বলেন, আপনার বাড়ির পাশে যিনি অসহায় তাকে সহযোগিতা করুন। এই দুর্যোগের মধ্যে একে-অপরকে সহায়তার মাধ্যমে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিন।