চার দিনের রিমান্ড শেষে ফের কারাগারে নিপুন

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২১

রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

নিপুণ রায়ের আইনজীবী তার জামিন চাইলে তা নামঞ্জুর করে শনিবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। নিপুণ রায়ের পক্ষে আইনজীবী ছিলেন খোরশেদ আলম মিয়া।

বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত ও হত্যাচেষ্টার অভিযোগে এ মামলায় চার দিনের রিমান্ড শেষে মামলাটির তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ীর থানার এসআই বিলাল আল আজাদ নিপুণকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।
আবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। প্রাথমিক তদন্তে আসামির জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। আসামির বিরুদ্ধে বিস্তারিত তদন্ত অব্যাহত রয়েছে।

আসামির নাম-ঠিকানা যাচাই-বাছাই মামলার তদন্ত শেষ না পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন এ তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

গত ২১ এপ্রিল নিপুণ রায়সহ চারজনের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

এর আগে নিপুণ রায়কে রাজধানীর রায়েরবাজারের নিজ বাসা থেকে গত ২৮ মার্চ আটক করে র‌্যাব। ওই মামলা নিপুণকে তিন দিনের রিমান্ড শেষে ২ এপ্রিল হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।