চৌধুরী গোল্ডকে জরিমানা

প্রকাশিত: ৮:৪৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

করোনা মহামারীর মধ্যে সারা দেশ দিশেহারা। প্রতিদিনই মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েই যাচ্ছে। এই পরিস্থিতি মোকাবেলায় সরকার সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে। লকডাউন অমান্য করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে করা হচ্ছে জরিমানা বা শাস্তির ব্যবস্থা।
এবার লকডাউনে দোকান খোলা রাখার জন্য পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে যশোরে অন্যতম বড় জুয়েলারী প্রতিষ্ঠান বড় বাজারের চৌধুরী গোল্ড হাউজকে। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের একটি টিম বড়বাজারে অভিযান চালায়। এ সময় অন্য সকল জুয়েলারীর দোকান বন্ধ থাকলেও খোলা থাকে চৌধুরী গোল্ড হাউজ। শুধু তাই নয়, রীতিমত বেচাকেনাও করতে দেখা যায়। বিষয়টি ভ্রাম্যমান আদালতের নজরে পড়লে ওই প্রতিষ্ঠানে হানা দেয়। প্রতিষ্ঠানের মালিক সঞ্জয় চৌধুরীর কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করে। বিষয়টি নিশ্চিত করেছেন ভ্রাম্যমান আদালতের পেশকার জালাল উদ্দিন।

উল্লেখ্য, যশোরে করোনা ভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা আশংকাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। এজন্য লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। প্রতিদিনের মত মঙ্গলবারও বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়েছেন তারা। এদিন জেলায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে মোট ৪৪ টি মামলা করেছে। লকডাউন না মানায় একই সাথে ৮০ হাজার ৩ শত টাকা জরিমানা আদায় করেছে। তারমধ্যে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা তিন মামলায় ৫০ হাজার ৩ শত টাকা জরিমানা আদায় করেছেন।