জাবারাং কল্যাণ সমিতির উদ্যোগে দুর্গম এলাকায় ১টি স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৮, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার দুর্গম পাহাড়ী অঞ্চলে শিক্ষার্থীদের মাঝে জাবারাং কল্যাণ সমিতির সেতু-এমএলই প্রকল্পের আওতায় অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

রবিবার(৭নভেম্বর) পূর্ণবাসনস্থ অচাই পাড়ার
প্রাথমিক বিদ্যালয়ের ৮০জন বিভিন্ন শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে নতুন স্কুল ব্যাগ ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।এতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন।

এতে স্বাগত বক্তব্যে কার্বারী কীর্তিরঞ্জন ত্রিপুরা বলেন,বিদ্যালয়ের ৮০ জন শিক্ষার্থীদের জন্য মাত্র ১টি কক্ষ যার ফলে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাহত হচ্ছে। শিক্ষকদের বারান্দায় ক্লাস কখনো কখনো অফিস কক্ষে নিতে হয়।

এরপর অনুষ্ঠানে অচাই পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চাইহ্লাউ মারমা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী অফিসার মাহফুজা মতিন বলেন,স্কুলের দুর্গম পাহাড়ে শিক্ষা প্রসারের এই প্রয়াসকে প্রশংসা করে বলেন,স্কুলের কক্ষ সংকট দূর করতে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।
তিনি আরো বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে এলাকার অভিভাবকসহ সবাইকে এগিয়ে আসার আহবান জানান। বাল্যবিবাহের মতো যে কোন ঘটনার সম্ভাবনা জানার সাথে সাথে অবগত করতে অনুরোধ করেন।

এসময় বিতরণকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদ আরমান, জাবারাং কল্যাণ সমিতির সমন্বয়ক বিনোদন ত্রিপুরা,সেতু-এমএলই প্রকল্পের প্রজেক্ট অফিসার জোনাকী ত্রিপুরা, অচাই পাড়া কার্বারী ও ভূমিদাতা কীর্তি রঞ্জন ত্রিপুরা, দেওয়ান পাড়া কার্বারী গিনেন্দ্র লাল ত্রিপুরা, সংঘপাড়া কার্বারী ফুলেন কিশোর ত্রিপুরা প্রমুখ।