জুভেন্টাসকে হারিয়ে শিরোপা এখন নাপোলির

প্রকাশিত: 10:08 AM, June 18, 2020

কোপা ইতালিয়াই আর ভাগ্য সহায় হলো না জুভেন্টাসের। জয়-পরাজয় নিশ্চিত হলো পেনাল্টি শুট আউটে। আর তাতে জয়টা নাপোলিির।

পেনাল্টি শুটআউট অনেকটা ভাগ্যই নির্ধারণ করে দেয়। পেন্ডুলামের মতো দুলতে থাকে জয় পরাজয়। জুভেন্টাস–নাপোলি কোপা ইতালিয়া ফাইনাল ম্যাচটি শেষ পর্যন্ত গড়ায় পেনাল্টিতে। পেনাল্টিতে জুভেন্টাসকে হারিয়ে শিরোপা ঘরে তুুলেছে নাপোলি (৪–২)।

পুরো খেলায় সমানে সমান লড়েছে দুই দল। আক্রমণ পাল্টা আক্রমণে খেলা হয়েছে জমজমাট, একদম ফাইনালের মতোই। তবে চোখের স্বস্তি দেওয়াতে খানিকটা এগিয়ে ছিল নাপোলিই। যদিও জুভেন্টাস কিংবা নাপোলি নির্ধারিত সময়ে গোলের দেখা পায়নি কেউই। যোগ হওয়া তিন মিনিট সময়ে সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি কোনো দল। শেষ মুহূর্ত নাপোলির মাকসিমোভিচের হেড বুফন যেভাবে আটকান সেটাকে মিরক্যাল না বলেও উপায় নেই।

যোগ হওয়া সময়ের খেলা শেষ হলে পেনাল্টি নামক ভাগ্যের সহায় হয় দুই দল। সেখানে জুভেন্টাসের হয়ে প্রথম শট নেন দিবালা। জুভেন্টাসের আর্জেন্টাইন এই তারকার শট আটকে দেন নাপোলির গোলরক্ষক অ্যালেক্স মারেট। জুভেন্টাসের হয়ে পরের শট নেন দানিলো। তাঁর নেওয়া শট গোলবারের ওপর দিয়ে হাওয়ায় ভেসে চলে যায়। তখনই তাদের ভাগ্য মোটামুটি নির্ধারণ হয়ে যায়। ষষ্ঠবারের মতো কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন হয় নাপোলি। শিরোপা ছুঁয়ে দেখতে না পারার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে রোনালাদো–দিবালারা।