জুলাইয়ে ফ্লাইট চালু করবে ইবেরিয়া

প্রকাশিত: 12:07 PM, June 4, 2020

লকডাউনের কারণে মার্চ থেকে যাত্রী পরিষেবা বন্ধ রেখেছিল স্প্যানিশ বিমান পরিবহন সংস্থা ইবেরিয়া।স্থানীয় সময় বৃহস্পতিবার এয়ারলাইনটি জানিয়েছে, জুলাই থেকে তারা ফের অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে যাচ্ছে।এক্ষেত্রে ইবেরিয়া শুধু স্বল্প ও মাঝারি পাল্লার ফ্লাইট পরিচালনা করবে। খবর এএফপি।

এক বিবৃতিতে কোম্পানিটি জানায়, ১ জুলাই থেকে ধীরে ধীরে ইবেরিয়া ফ্লাইট কার্যক্রম শুরু করবে।প্রথমে স্বল্প ও মাঝারি দিয়ে শুরু হলেও পরে ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ পাল্লার ফ্লাইট চালু করা হবে।জুলাই ও আগস্টে ইবেরিয়া, ইবেরিয়া এক্সপ্রেস ও ইবেরিয়া রিজিওনাল অন্তত ৪০-৫৩টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে।জুলাইয়ে প্রতি সপ্তাহে ফিরতি ফ্লাইট থাকবে অন্তত ১৯৪টি।একইভাবে আগস্টে সপ্তাহে ফিরতি ফ্লাইট পরিচালনা করা হবে ৩৫৯টি।তবে চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ফ্লাইটের সংখ্যাও বাড়বে।

মার্চে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে স্পেনে লকডাউন শুরুর পরই কার্যক্রম বন্ধ করে দেয় ইবেরিয়া।ইন্টারন্যাশনাল এয়ারলাইনস গ্রুপের (আইএজি)অন্তর্ভুক্ত ইবেরিয়া তার কর্মী সংখ্যার প্রায় ৩০ শতাংশ ছাঁটাইয়ের পরিকল্পনা করছে।এমন হলে চাকরি হারাবে ১২ হাজার মানুষ।