জেলা সরকারি গণগ্রন্থাগার’র আয়োজনে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলা সরকারি গণগ্রন্থাগারের কর্তৃক আয়োজিত মহান বিজয় দিবস- ২০২১ উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতায় সতের(১৭) জন বিজয়ীদের মাঝে সনদ ও বই পুরস্কার প্রদান করা হয়েছে।

রবিবার(২৬ডিসেম্বর)দুপুরে জেলা সরকারি গণগ্রন্থাগারের অডিটোরিয়ামে বিজয়ীদের মাঝে এ সনদপত্র ও বই পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য ও আহ্বায়ক নিলোৎপল খীসা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য আশুতোষ চাকমা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা সরকারি গণগ্রন্থাগারের জুনিয়র লাইব্রেরিয়ান রিকেন চাকমা’র সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে জেলা পরিষদের সদস্য আশুতোষ চাকমা বলেন- একজন ভালো ছাত্রের গুণাবলী হিসেবে পাঠ্য বইয়ের পাশাপাশি সরকারি গ্রন্থাগারে রক্ষিত জ্ঞান সাম্রাজ্যে অবশ্যই বিচরণ করতে হবে। এখানে এসে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ বইয়ের পাশাপাশি অন্যান্য বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে।

জানা যায়,এ সময় আরও “দেশব্যাপী মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন প্রকল্পের”আওতায় নির্ধারিত বেসরকারি পাঠাগার সদরস্থ রেগা লাইব্রেরি ও ঠাকুরছড়া জাগরণ পাঠাগারের সভাপতি ও সম্পাদকের নিকট প্রত্যেককে প্রায় ৫০০ টি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর সম্পর্কে লিখিত বই প্রদান করা হয়।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক(অব:)মধুমঙ্গল চাকমা,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা,সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সুভায়ন খীসা,জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা প্রমুখ।