জোকোভিচের হঠকারী সিদ্ধান্ত; করোনাই আক্রান্ত তিনি ও তার স্ত্রী।

প্রকাশিত: 9:33 AM, June 24, 2020

কিছুদিন ধরেই সরগরম টেনিস জগৎ। নিষেধাজ্ঞা সত্ত্বেও জোকোভিচের টুর্নামেন্ট আয়োজন, এবং সেই টুর্নামেন্ট থেকে করোনা ছড়িয়েছে গ্রেগর দিমিত্রভের সহ আরো অনেকের। এবার আক্রান্ত হলেন জোকোভিচ নিজেও।

করোনাভাইরাসে আক্রান্ত বিশ্ব টেনিসের এক নম্বর খেলোয়াড় সার্বিয়ার নোভাক জকোভিচ ও তার স্ত্রী জেলেনা। আজ বিকেলে সার্বিয়া টেনিস ফেডারেশনের পক্ষ এ খবর নিশ্চিত করা হয়। জকোভিচ ও স্ত্রী জেলেনার করোনা রিপোর্ট পজিটিভ আসলেও, তাদের দুই সন্তানের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

করোনাভাইরাসকে পাত্তা না দিয়ে এই পরিস্থিতির মাঝেই একটি প্রদর্শনী টুর্নামেন্টের আয়োজন করেছিলেন জকোভিচ। তার আয়োজিত আদিরা ট্যুরে খেলতে গিয়ে গ্রিগর দিমিত্রভের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্রোয়েশিয়ার বর্না কোরিচও করোনায় আক্রান্ত হন।
পরে জকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচিরও করোনা ধরা পড়ে। এবার করোনা পজিটিভের নাম উঠলো জোকোভিচ ও তার স্ত্রীর।
করোনার কারণে বিশ্বজুড়ে বন্ধ হয়ে গেছে বিভিন্ন টেনিস ট্যুর। আগামী ১৪ আগস্ট থেকে এটিপি ট্যুর পুনরায় শুরু হওয়ার কথা রয়েছে। এর আগেই প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের জন্য কড়া সমালোচনার শুনতে হয়েছে জকোভিচকে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দর্শকরা লিখেছেন, ‘এখনই জকোভিচকে গ্রেপ্তার করা হোক। সে একজন আসামী।’

খেলোয়াড়দের করোনা হওয়ায় টুর্নামেন্টটি বাতিল করা হয়। পরে এক বিবৃতিতে জকোভিচ বলেন, ‘যারা আক্রান্ত হয়েছেন তাদের জন্য আমি অত্যন্ত দুঃখিত। আশা করছি, যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের শরীরে জটিল কিছু আর হবে না। আমি প্রত্যেকের সুস্বাস্থ্য কামনা করছি।’