টিএসএফ’র উদ্যোগে কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা ও পাঠ্যবই বিতরণ

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২২

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধি:

“ঐক্য শিক্ষা প্রগতি” এই ৩মূলনীতি এবং “নিজস্ব সংস্কৃতি,ঐতিহ্য ও অধিকার রক্ষায়,শিক্ষা-সাংস্কৃতিক ও সামাজিক আন্দোলন জোরদার করুন”এই স্লোগানকে সামনে রেখে ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম বাংলাদেশ,খাগড়াছড়ি সদর ও কলেজ শাখা’র আয়োজনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা,একাদশ শ্রেণীর পাঠ্যবই বিতরণ,আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২৫মার্চ)সন্ধ্যার দিকে জেলা শহরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে একাদশ শ্রেণীর ৪৫ অস্বচ্ছল শিক্ষার্থীদের মাাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ,কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২জন (হিয়া ত্রিপুরা,রেনি ত্রিপুরা)এবং এইচএসসি’র ( বিপিন ত্রিপুরা,রিমি ত্রিপুরা, লাবনী ত্রিপুরা,পিতম্ব ত্রিপুরা,রিবাল বৈষ্ণব) ৫জন শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্বারক ত্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।এ সময় টিএসএফ’র কলেজ শাখা’র সভাপতি দীপিকা ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুশীল জীবন ত্রিপুরা।

অনুষ্ঠানে খলেন জ্যোতি ত্রিপুরা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন খপি রঞ্জন ত্রিপুরা এবং কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন রামু ত্রিপুরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন,তোমাদের সামনে এখন অনেক পথ। এখন থেকেই নিজেকে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখতে হবে। ভাল রেজাল্টের পাশাপাশি আলোকিত মানুষ হতে হবে।তোমরা আলোকিত হলে আলোকিত হবে সমাজ,তোমরা আলোকিত হলে আলোকিত হবে দেশ আলোকিত হবে।তোমরাই একদিন কেউ ডাক্তার হবে,কেউ ইঞ্জিনিয়ার হবে,কেউ প্রকৌশলী হবে,কেউ কেউ রাজনীতিবিদ হবে।নিজেরাই সফল হয়ে সমাজ এবং দেশের সেবায় কাজ করতে হবে।কিন্তু সবার আগে তোমাদের দেশ এবং জাতির প্রতি মমত্ববোধ থাকতে হবে। কারণ নিজের সমাজ এবং দেশের প্রতি তোমাদের অনেক দায়বদ্বতা রয়েছে।তোমরা আগামী দিনের ভবিষ্যৎ।তোমাদের হাত ধরেই ত্রিপুরারাই হবে উন্নত ও সমৃদ্ধশালী এক ত্রিপুরা জাতি । আর তাই তো এখন থেকেই লক্ষ্য ঠিক করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।এখন পেছনে ফিরে তাকানোর আমাদের আর কোন সুযোগ নেই।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা ও সমাজ কর্মী শাপলা দেবী ত্রিপুরা,আন্তর্জাতিক মাতৃভাষায় জাতীয় পুরস্কার প্রাপ্ত ও জাবারাং কল্যাণ সমিতি’র নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ,কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা মিঠু,পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা,গোলাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা,শিক্ষা উন্নয়ন সংস্থার স্বমন্বয়ক ও টিএসএফ’র কেন্দ্রীয় কমিটি’র সাবেক সভাপতি নবলেশ্বর দেওয়ান লায়ন,টিএসএফ কেন্দ্রীয় কমিটি’র সাধারণ সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা(আরিয়ান) প্রমুখ।

এছাড়াও টিএসএফ কলেজ শাখা’র সাধারণ সম্পাদক হিকুময় ত্রিপুরা, কেন্দ্রীয় কমিটি’র সাবেক এবং বর্তমান নেতৃবৃন্দ, বিভিন্ন শাখা”র প্রতিনিধি ও শিক্ষার্থীদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।