ঢাকা, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে তীর্থ সংগঠনের শার্শার নেতৃত্বে মাসুদ ও ইকরাম


প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২২

আরিফুল ইসলামঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শার্শা উপজেলার শিক্ষার্থীদের রয়েছে “তীর্থ” নামের এক শিক্ষামূলক ও ভ্রাতৃত্বের সংগঠন।শার্শা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের কাছে বটবৃক্ষের ন্যায় কাজ করে যায় এই সংগঠন। “নীতির পথে,প্রীতির সাথে” এই স্লোগানকে সামনে রেখে প্রতিবছর নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়ে নবীন-সাবেক সকলে মিলেমিশে বার্ষিক শিক্ষা সফর,ইফতার মাহফিল,বর্ষবরণ অনুষ্ঠানের পাশাপাশি শিক্ষার্থীদের সকল সু্যোগ-সুবিধা নিশ্চিতে কাজ করে যায় এই সংগঠন।প্রতি বছর নতুন নতুন নেতৃত্বের মাধ্যমে এগিয়ে যায় এই সংগঠন।

গত ১৫ ই এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বৃহত্তর যশোর সমিতি ভবনে আয়োজিত হয় “তীর্থের” ইফতার মাহফিল ও নবীনবরণ অনুষ্ঠান ।

পাশাপাশি নতুন কমিটিও ঘোষণা করা।নেতৃত্বের গুনাবলি ও কাজের দক্ষতার ভিত্তিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে-মো: মাসুদ আমজাদ ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন-ইকরাম হোসেন। দায়িত্বগ্রহণ কালে সভাপতি ও সম্পাদক তাদের দায়িত্ব যথাযথপালনের অঙ্গিকারও প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন তীর্থের উপদেষ্টা ও বেনাপোল পৌর আওয়ামীলীগের সা: সম্পাদক মো: নাসিরউদ্দিন, শার্শার কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো: খাইরুল ইসলাম,এটিএন নিউজের সাংবাদিক জাবেদ আক্তার,সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট উজ্জল হোসেন সহ উপদেষ্টামন্ডলীর সদস্য-সাহাবুদ্দিন রনি,রেজওয়ান রহমান,মেহেদী হাসান,শ্যামল,ফারুকসহ নবীন সাবেক সকল শিক্ষার্থী। অনুষ্ঠানে শার্শার সকল শিক্ষার্থীসহ সকলের উত্তরোত্তর মঙ্গলকামনায় দোয়া করা হয়।

নতুন সভাপতি ও সম্পাদক শার্শার সকল শিক্ষার্থীদের প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে সকলকে “তীর্থের” সাথে সংযুক্ত থাকার আহবান জানান।যোগাযোগ: সভাপতি-মাসুদ আমজাদ (০১৭৩৪-৭৯৪০০৮), সা: সম্পাদক- ইকরাম হোসেন (০১৯১০-৮৯৮৭৮৭)।