ঢাকা, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

তালায় দ্রব্যমূল্যে উর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় পার্টির মানববন্ধন


প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২


বি এম বাবলুর রহমান (তালা-সাতক্ষীরা)

তালায় জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে সারাদেশে দ্রব্যমূল্যে উর্ধ্বগতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

“”””” চাহিনি তো মোটামুটি স্বর্ণ, চাহিনি তো ক্ষমতার অস্ত্র, পেট ভরে খেতে পাবো নিত্য, আর পাব পরিধেয় বস্ত্র, এইতো সহজ দাবি এ দাবি মানতে হবে। “””””

বুধবার (২৩ শে মার্চ) সকাল ১০ টায় তালা ডাক বাংলার সামনে কবি সিকান্দার আবু জাফর সড়কে দ্রব্যমূল্যের দাম উর্ধ্বগতির প্রতিবাদে, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে জাতীয় পার্টির তালা উপজেলা সভাপতি ও সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি তালা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে ও জাতীয় ছাত্র সমাজ সাতক্ষীরা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক হাসান আলী বাচ্চুর সঞ্চালনায় মানববন্ধনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম আলাউদ্দীন ও জাতীয় তরুণ পার্টির কেন্দ্রীয় নেতা বি এম বাবলুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক এস.এম. আলাউদ্দীন,সহ- সভাপতি মো: জামালউদ্দনি মোড়ল, সহ- সভাপতি শিক্ষক মো: আজজিুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক মীর কাইয়ুম ইসলাম ডাবলু, ইউনিয়নের সহ-সভাপতি মোঃ রহমত গোলদার, উপজেলা জাতীয় যুব সংহতির ভারপ্রাপ্ত সভাপতি এস. এম. তকিম উদ্দীন, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক শেখ হাবিবুর রহমান, অতি:সাংগঠনিক সম্পাদক ডা: মো: আবুল বাশার, তেতুলিয়া ইউনিয়ন জাপা সভাপতির এস এম আবুল হোসেন,তালা সদর ইউনয়িনরে জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মো: লিটন হুসাইন,যুব সংহতির উপজেলা সহ-সভাপতি মোঃ ফারুক হোসেন, উপজেলা যুবসংহতির সহ সভাপতি ও তেঁতুলিয়া ইউনিয়নের সভাপতি কাজী আসাদ, উপজেলা ছাত্র সমাজের সভাপতি নজরুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক মো: ইউনুচ আলী সরদার,জেলা ছাত্র সমাজের প্রচার সম্পাদক কাজী ইমদাদুল বারী জীবন, উপজেলা তরুন পার্টির সভাপতি ইউনুচ মোড়ল, সাংগঠনিক সম্পাদক সুমন সরদার, জাপা নেতা মতিয়ার রহমান জাতীয় শ্রমিক পার্টির নেতা হাফিজুর রহমান মালী, রিয়াজুল গোলদার উপজলো জাতীয় মৎস্যজীবী পাটির সভাপতি মোঃ আবু হায়াত নিকারী, উপজলো জাতীয় মহিলা পাটির নেত্রী মিসেস তরুনা খাতুন,কাজী রেহেনা আক্তারসহ ১২ ইউনিয়ন জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন বাজারে খাদ্যদ্রব্যসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দামে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বলে অভিযোগ করেন। শুধু সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধি করলে হবে না যাদের টাকায় বেতন দেওয়া হয় তাদের দিকে খেয়াল রাখতে হবে।
উপজেলা সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম বলেন, করোনাকালে বিধিনিষেধের ফলে একদিকে নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দিনমজুর ও গরিব মানুষের বড় একটি অংশ আয়রোজগার হারিয়েছে। অন্যদিকে চাল, ভোজ্যতেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে। সরকার–সংশ্লিষ্ট মহলগুলো জিনিসপত্রের দাম পর্যবেক্ষণ করে মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে।

তিনি আরো জানান, করোনাকালে যেমন জনগণের বৃহৎ অংশ কর্মহীন হয়েছে, তেমনি দ্রব্যমূল্যের লাগামহীন জাঁতাকলে পড়ে অতিষ্ঠ হয়ে উঠেছে। অন্যদিকে লুটেরা ধনিক শ্রেণির বল্গাহীন মুনাফা শ্রেণিবৈষম্যকে তীব্রতর করেছে। এ অবস্থাকে পুঁজি করে সাম্প্রদায়িক অপশক্তি ও কায়েমি স্বার্থবাদী মহল ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে তুলছে এবং সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। এর পরিপূর্ণ সুযোগ নিয়ে আঁধারের শক্তিগুলো বিভিন্ন অপকর্মে লিপ্ত হবে।দেশ যাতে অস্থিতিশীল না হয় সে জন্য চাল, তেল, গ্যাসসহ নিত্যব্যবহার্য জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।
এছাড়া তিনি আরো জানান বর্তমানে তালা সদর ইউনিয়নে টেক্স এর টাকা মনগড়া হিসাবে ধার্য করা হচ্ছে এবং জোর করে আদায় করা হচ্ছে। এটি কুমিয়ে জনগণের সার্ধ্যের মধ্যে আনতে বলেন।