তালায় নানা আয়োজনে শিশু মেলা-২০২২, উদ্বোধন

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, মে ২৪, ২০২২


বি এম বাবলুর রহমান তালা-সাতক্ষীরা

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় শিশু মেলা ২০২২ এর শুভ উদ্বোধন করা হয়।
মঙ্গলবার (২৪ মে) তালা শহীদ আলী আহম্মদ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে, সাতক্ষীরা জেলা তথ্য অফিসের আয়োজনে ও তালা উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই শিশু মেলার উদ্বোধন করা হয়। শিশু মেলা উপলক্ষে সকাল ১০ ঘটিকায় তালা উপজেলা চত্বরের সামনে হতে এক বর্নাঢ্য রালী বের করা হয়। রালী শেষে সকাল ১১ টা হতে আলোচনা অনুষ্ঠান সহ দিন ব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয় যার মধ্যে চিত্রাঙ্কন, কুইজ কুইজ, দ্শেত্ববোধক গান প্রতিযোগিতার আয়োজন করা হয়।
পরবর্তীতে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস এর সভাপতিত্বে এবং মোঃ মনিরুজ্জামান এর সঞ্চালনায় এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা তথ্য কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাঁপড়ি, উপজেলা জাতীয় পার্টি তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, শহীদ আলী আহম্মদ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলোক কুমার তরফদার, শহীদ কামেল মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী শক্তিপদ কর, তালা প্রেসক্লাবের সিনিয়র সহ- সভাপতি সাংবাদিক এস এম জাহাঙ্গীর হাসান সহ অন্যান্য সাংবাদিক, রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা অনুষ্ঠানে অতিথি বলেন বক্তব্যে বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে সমাজের সকলকে সচেতনতার সহিত পদক্ষেপ নিতে হবে এবং ইভটিজিং, ধর্ষণ, নারী ও শিশু পাচার সহ সকল অপরাধ দমনে একসঙ্গে কাজ করতে হবে।