তালার শিক্ষক মমিনুল ইসলামের জীবনের গল্প

Jahid Jahid

Hasan

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২১

বি এম বাবলুর রহমান:- সাতক্ষীরা
তালায় সকলের প্রিয় শিক্ষক সৈয়দ মমিনুল ইসলাম এহিয়া সাহেব মানুষের প্রতি তার সারা জীবনের ভালবাসার গল্প নিয়ে তার জীবনের ক্লান্তি লগ্নে একান্ত সময়।

সৈয়দ মমিনুল ইসলাম অবসরপ্রাপ্ত তালায় শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সৈয়দ মমিনুল ইসলাম তালা উপজেলার সকলের প্রিয় মানুষ। যিনি বহু মানুষের কর্মসংস্হান সহ লেখাপড়া শিখানোর ক্ষেত্রে বিরল অবদান রেখেছেন সারা জীবন।বিপদগ্রস্হ মানুষের পার্শ্বে সরাটা জীবন একজন দানবীর হিসাব সহায়তার হাত বাড়িয়েছেন এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি সহযোগিতা করেছেন তার মধ্যে তালার বর্তমান সময়ের তালার সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিরাও বাদ পড়েনা। বিশেষ করে শিক্ষা ব্যাবস্থা গ্রহনের সার্বিক সহযোগিতা প্রদান করা তার মূল লক্ষ ছিলো।
তিনি বর্তমান সরকারী চাকুরি থেকে অবসরে থেকে তালা মাঝিয়াড়া গ্রামের বাড়িতে থাকেন এবং পিতা বিশিষ্ট আলেমেদ্বীন আধ্যাত্মিক সাধক হযরত মাওলানা মুহাম্মদ সৈয়দ আব্দুল হান্নান চিশতীর প্রতিষ্টিত মাঝিয়াড়া বায়তুল মামুর জামে মসজিদের খেদমতের মাধ্যমে সময় কাটাচ্ছেন।
বয়সের এই ভারেও শারিরিক ভাবে সুস্হ্য রয়েছেন তিনি।তার মহাৎ গুনের মধ্যে যেটি প্রশংসার দাবি রাখে শতকষ্টের মাঝেও মানুষের সাথে হাসিমুখে কথা বলেন তিনি মনের কষ্ট কাইকে বুঝতে দেননা।

মহান রাব্বুল আলামিনের নিকট তার নেকহায়াত কামনা করছেন তার দ্বারা সমাজে প্রতিষ্ঠিত মহল। অবিছন্ন পরিবারের একমাত্র পুত্র ,স্ত্রী কন্যা সহ পরিবারের সকল কে নিয়ে আল্লাহ রহমতে ভালো আছেন তিনি বলেন অভিমত ব্যক্ত করেন।

শিক্ষক সৈয়দ মমিনুল ইসলাম এর সার্বিক সহযোগিতায় সমাজে প্রতিষ্ঠিত হওয়া উপজেলা জাপা সভাপতি, তালা সদরের সাবেক চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম জানান
মহান রাব্বুল আলামিন যেন মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত আমার প্রিয় চাচা সৈয়দ মমিনুল ইসলাম এহিয়া সাহেব চাচিমা সহ পরিবারের সকল সদস্য কে সুস্হ্য কামনা করেন। তিনি আরো জানান তিনি যে ব্যাবসাটা করেন সেই ব্যাবসাটিও অবসরপ্রাপ্ত এই শিক্ষক নিজ হাতে ধরিয়ে দেন। এখানেই শেষ নয় তার দুটি পুত্র সন্তান একটি কন্যা সন্তানের লেখাপড়ার ক্ষেত্রে এলাকার শিক্ষা ও চিকিৎসা সহায়তায় বিরল অবদান রয়েছে তার।
নজরুল ইসলাম আরো জানান তার জীবন পরিবর্তনে আল্লাহর রহমত পিতা মাতা এবং একমাত্র ব্যাবসা সহ সকল ক্ষেত্রে সম্পুর্ন অবদান সৈয়দ মমিনুল ইসলাম এহিয়া সাহেব সহ তার পরিবারের সকল সদস্য।সর্বপরি চিরকৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন তাদের সকলের প্রতি।